বিনোদন

৪ মাস ১৮ দিনেই ৩০ পারা পবিত্র কুরআন মুখস্ত!

মাত্র ৪ মাস ১৮ দিনে পবিত্র কুরআনুল কারিমের ৩০টি পারা, ৬৬৬৬ আয়াত মুখস্ত করে পবিত্র কুরআনের হাফেজ হয়েছেন ওমর ফারুক সুমন। সুমন রাজবাড়ীর পাংশা পৌর শহরের আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসার শিক্ষার্থী।

মাত্র ১৫ বছর বয়সে সুমন এই কৃতিত্ব অর্জন করেন। ওমর ফারুখ সুমন পাংশা উপজেলার হাবাসপুর ইউপির হাবসপুর গ্রামের মো. জালাল উদ্দিন বিশ্বাসের ছেলে।

আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসার নায়েবী মুহতামীম মাওলানা আব্দুল আলীম জানান, মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আব্দুল হাকিম, আল-আমিন ও আলমগীর হোসেনের সার্বিক তত্বাবধায়নে থেকে মাত্র ৪ মাস ১৮ দিনে ওমর ফারুক পবিত্র কুরআন মজিদ সম্পূর্ণরুপে মুখস্ত করায় আল্লাহর নিকট শুকরিয়া জানায়। সেই সাথে ওমর ফারুক যেন বড় হয়ে দেশ ও জাতির কল্যাণে ইসলামের ক্ষেদমতে আল্লাহ পাক কবুল করেন।

ওমর ফারুকের গর্বিত পিতা জালাল উদ্দিন বলেন, আমার ছেলে এতো অল্প সময়ে পবিত্র কুরআনের হাফেজ হওয়ায় আমার এলাকার মানুষ খুব খুশি হয়েছেন। আমি আল্লাহর শুকরিয়া আদায় করছি। তিনি আরো বলেন, আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসার পরিবেশ এবং শিক্ষকের আন্তরিকতায় আমি মুগ্ধ।

মাদ্রাসার মুহতামীম মো. ইয়াছিন আলী বিশ্বাস জানান, আগামী ১৯ ও ২০ নভেম্বর ২ দিন ব্যাপী ১৭ তম তাফসীরুল কুরআন মাহফিলের মাধ্যমে মাত্র ৪ মাস ১৮ দিনে ওমর ফারুক পবিত্র কুরআন মজিদ সম্পূর্ণরুপে মুখস্ত করায় তাকে পাগড়ী প্রদান করা হবে। আজিজপুর রশীদিয়া কওমিয়া মাদ্রাসাটি দীর্ঘদিন ধরে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ নভেম্বর ২০১৮, ৮:৩৭ অপরাহ্ণ ৮:৩৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ