আবহাওয়া

চাকরির বয়স ৩৫ করার দাবিতে শাহবাগে সড়ক অবরোধ

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে আন্দোলনরত বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় জাতীয় জাদুঘরের সামনে থেকে মিছিল নিয়ে এসে শাহবাগ মোড় অবরুদ্ধ করে বসে পড়েন তাঁরা।

চাকরিপ্রার্থীদের এই অবরোধের ফলে শাহবাগ-ফার্মগেট, শাহবাগ-পল্টন, শাহবাগ-সায়েন্স ল্যাব ও শাহবাগ-টিএসসি অভিমুখী মূল সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

তবে জাতীয় জাদুঘরের সামনের বাইপাস, শাহবাগ পুলিশ বক্সসংলগ্ন বাইপাস ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সংলগ্ন বাইপাস রাস্তা দিয়ে কিছু কিছু যান চলাচল করতে দেখা গেছে। সাধারণ ছাত্র পরিষদ সূত্রে জানা গেছে, আজ বেলা সাড়ে ১১টা থেকে জাতীয় জাদুঘরের সামনে সাধারণ ছাত্র পরিষদের পূর্বঘোষিত সমাবেশ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময়ে জাতীয় জাদুঘরে চীনের স্বরাষ্ট্রমন্ত্রীর আসার কারণে আন্দোলনরত চাকরিপ্রার্থীরা দুপুর সোয়া ১২টায় তাঁদের কর্মসূচি শুরু করে।

জাতীয় গণগ্রন্থাগারের ভেতরে সংগঠিত হয়ে মিছিল নিয়ে প্রথমে তাঁরা জাতীয় জাদুঘরের সামনে এসে অবস্থান নেন। এরপর স্লোগান দিতে দিতে সাড়ে ১২টার দিকে শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন তাঁরা।

এই পরিপ্রেক্ষিতে বেলা সোয়া একটার দিকে শাহবাগ মোড়ে এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

আন্দোলনকারীরা তাঁকে ঘিরে দাঁড়িয়ে নিজেদের দাবির পক্ষে স্লোগান দিতে থাকলে আন্দোলনকারীদের দাবির বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস দেন রব্বানী। ছাত্রলীগ সাধারণ সম্পাদক তাঁদের বলেন, ‘এই শান্তিপূর্ণ কর্মসূচিতে যেন কোনো সরকারবিরোধী লোক ঢুকতে না পারে।’ দাবি আদায়ে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলমান থাকবে বলে জানিয়েছেন। সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক সঞ্জয় দাস।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৭ অক্টোবর ২০১৮, ৩:৫০ অপরাহ্ণ ৩:৫০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ