টেক

ঝুলন্ত অবস্থায় ডিনার

রেস্তোরাঁয় ডিনার করা আশ্চর্যের কিছু নয় বরং স্বাভাবিক। তবে সেই স্বাভাবিক ব্যাপারটি অস্বাভাবিক হয়ে ওঠে ১৬০ ফুট উঁচুতে ডিনার করার ফলে। কারণ ভারতের বেঙ্গালুরুতে চালু হয়েছে এক ঝুলন্ত রেস্তোরাঁ। সেখানে ঝুলন্ত অবস্থায় রয়েছে চেয়ার-টেবিল, পরিবেশিত হচ্ছে খাবার। এখানে মকটেল সেশন চলে আধঘণ্টা আর ডিনার হয় ঘণ্টাখানেকের।

জানা যায়, ৩৬০ ডিগ্রি ঘুরতে ঘুরতে দেখতে পারবেন বেঙ্গালুরু শহরের টপ ভিউ। ক্রেনে করে তুলে নিয়ে ডেকের মতো ওই রেস্তোরাঁয় বসিয়ে দেওয়া হয়। প্রথমে নিচের দিকে তাকালে মাথা ঘুরে যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই উপভোগ করেন দারুণ মুহূর্ত। তারপর ঘুরতে থাকে টেবিলসহ পুরো রেস্তোরাঁ, যাতে সবাই আকাশে ভেসে থাকাটা উপভোগ করতে পারেন।

সূত্র জানায়, রেস্তোরাঁয় ২২টি চেয়ার রয়েছে। ২২ জনের জন্য মেন্যুতে থাকে গ্রিলড চিকেন, হার্ব রাইস, মকটেল, ফ্রুট সালাদ, ক্রকেটসসহ বিভিন্ন রকম স্ন্যাকস। এতে মকটেলের খরচ জনপ্রতি প্রায় ৪ হাজার টাকা। ডিনারের খরচ প্রায় ৭ হাজার টাকা।

নিরাপত্তার ব্যাপারে জানা যায়, সিটবেল্ট পরেই এখানে খাবার খেতে হয়। ৩টি বেল্ট রয়েছে, এগুলো চেয়ারের সঙ্গে বাঁধা থাকে। ধাতব তার দিয়ে ঝোলানো হয়েছে রেস্তোরাঁ। নিরাপত্তা নিশ্চিত করেই চালু করা হয় এটি।

বিশেষজ্ঞরাও জানান, এই রেস্তোরাঁর নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়। ক্রেন দিয়ে উপরে ওঠার আগে ভিডিওর মাধ্যমে পুরো ব্যবস্থা, খাবার অর্ডারসহ সব বিষয় বুঝিয়ে দেওয়া হয় ভোক্তাদের। এতে জরুরি অবতরণের ব্যবস্থাও রয়েছে। তাতে নামিয়ে আনা হতে পারে রেস্তোরাঁর অতিথি, চেয়ার-টেবিলসহ খাবার-দাবার। নিচেও খাবারের ব্যবস্থা রয়েছে

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৭ অক্টোবর ২০১৮, ২:১৪ অপরাহ্ণ ২:১৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ