আবহাওয়া

যে কারণে বিশ্বের সবচেয়ে লম্বা মানুষটি সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রীর সাথে

৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই মানুষটি বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ হিসেবে পরিচিত। যদিও গিনেস বুক অব ওয়ার্ল্ড এ তার নাম নেই। ২২ বছর বয়সী এই যুবকটি বুধবার প্রধানমন্ত্রীর সাথে দেখা করার সুযোগ পেয়েছেন। বর্তমানে তিনি শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছেন।

তাই প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে তার বিভিন্ন সমস্যার কথা জানালেন। প্রধানমন্ত্রীও তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

বিশ্বের সবচেয়ে দীর্ঘকায় বান্দরবানের নাই্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের জিন্নাত আলী। প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের জন্য গতকাল জিন্নাত আলীকে সংসদ ভবনে নিয়ে আসেন কক্সবাজার-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইমুর সরওয়ার কমল। প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন বলে জানা গেছে।

এ দিকে জিন্নাত আলীকে সংসদে নিয়ে আসার সাথে সাথে চার দিকে হইচই পড়ে যায়। তিনি যেখানেই যাচ্ছিলেন অসংখ্য মানুষ তাকে ঘিরে ধরছিলেন। তাকে এক নজর দেখতে ভিড় করেন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্যরাও।

জিন্নাত আলী যখন সংসদ থেকে বের হয়ে যাচ্ছিলেন তখন সংসদে প্রবেশের গেটে তাকে মাথা নিচু করে বের হতে দেখা যায়। তার সাথে ছবি তোলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও অনুপম শাহজাহান জয়।

শুধু তাই নয়, জিন্নাত যখন সংসদের ক্যান্টিনে যান তখন অন্য দর্শনার্থীদের সাথে সংসদ সদস্যরাও ভিড় করেন তাকে দেখার জন্য। জিন্নাতের সাথে ছবি তোলার পর জুনাইদ আহমেদ পলক বলেন, জিন্নাত একটু অসুস্থ। আমি তাকে কিছু আর্থিক সহায়তা করলাম। প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।

প্রসঙ্গত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। তিনি ১৯৮২ সালে জন্মগ্রহণ করেন। ২০০৯ সালের সেপ্টেম্বরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাকে পৃথিবীর সবচেয়ে দীর্ঘকায় ব্যক্তির স্বীকৃতি দেয়। আর কশেনের চেয়েও তিন ইঞ্চি লম্বা এক যুবকের সন্ধান মিলেছে

বান্দরবানের নাই্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামে। তার নাম জিন্নাত আলী। তিনি ওই এলাকার বর্গাচাষি আমির হামজার ছেলে। বয়স তার ২২ বছর। উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ অক্টোবর ২০১৮, ১২:৩২ অপরাহ্ণ ১২:৩২ অপরাহ্ণ

শেয়ার করুন
দ্বারা প্রকাশিত
বিডিভিউ২৪ ডেস্ক

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ