সারাদেশ

নতুন আইফোনের মেরামত খরচ জানেন?

অ্যাপলের নতুন ফোনগুলো নিয়ে তো বিশ্বের সব অ্যাপলপ্রেমীদের আলোচনার কোনো শেষ নেই। খুব শখ করে যারা বিশাল বাজেট দিয়ে নতুন মডেলের আইফোন ১০এস ম্যাক্স কিনেছেন, তারা এবার ফোনটি একটু সাবধানে রাখবেন। কারণ দুর্ঘটনাবশত যদি হাত থেকে পড়ে ফোনের পর্দা আর পেছনের কাঁচ ভেঙেই যায়, তাহলে সেটা ঠিক করতে আবার বিশাল অংকের টাকা খরচ করতে হবে আপনাকে।

টাকার অংক শুনে চোখ কপালে ওঠার উপক্রম হবে। আইফোন ১০এস ম্যাক্স মেরামতে খরচ হবে ৫৯৯ মার্কিন ডলার বা প্রায় ৫১ হাজার টাকা। এই দামে অনেক ব্র্যান্ডের নতুন একটি ফ্ল্যাগশিপ ফোনই কিনে ফেলা যায়। সম্প্রতি নতুন আইফোন ১০আর, ১০ এস ও ১০ এস ম্যাক্স মেরামতের খরচের তালিকা প্রকাশ করেছে অ্যাপল। সেখানেই এই তথ্য পাওয়া গেছে।

আর আইফোনের সবচেয়ে কমদামী সংস্করণ আইফোন ১০আরের নচযুক্ত এলসিডি ডিসপ্লে মেরামতে খরচ হবে ১৯৯ মার্কিন ডলার বা প্রায় সাড়ে ১৫ হাজার টাকা। ১০ এস ও ১০ এস ম্যাক্সের সামনের ডিসপ্লে অংশ ঠিক করতে খরচ হবে যথাক্রমে ২৭৯ ডলার (২৩ হাজার ৫০০ টাকা) ও ৩২৯ ডলার ( ২৮ হাজার টাকা)।

আইফোন ১০আর ও ১০ এসের পর্দা ও পেছনের কাঁচ মেরামতে খরচ হবে যথাক্রমে ৩৯৯ ও ৫৪৯ মার্কিন ডলার। এছাড়া, সবগুলো ডিভাইসের ব্যাটারি পরিবর্তন করতে লাগবে ৬৯ মার্কিন ডলার। তবে অ্যাপল কেয়ার সেবার আওতায় থাকলে গ্রাহকদের এই অর্থের পরিমাণ অনেক কম হবে বলে জানিয়েছে এই টেক জায়ান্টটি।

আইফোন ১০এস ও ১০ এস ম্যাক্সের জন্য অ্যাপল কেয়ার সেবার মূল্য ১৯৯ মার্কিন ডলার। সেবাটি কিনলে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ডিভাইসটি মেরামত করা যাবে ৯৯ মার্কিন ডলারে। এছাড়া, এই পর্দা মেরামতে খরচ হবে মাত্র ২৯ ডলার। তবে এই সুযোগ মাত্র দুইবার ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ অক্টোবর ২০১৮, ১২:১১ অপরাহ্ণ ১২:১১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ