প্রবাস

বাংলাদেশের লক্ষ্য ২৪৭

সিরিজ বাঁচানোর ম্যাচে টেইলর, উইলিয়ামস ও সিকান্দার রাজদের ব্যাটে ভর করে বাংলাদেশকে ২৪৭ রানের লক্ষ্য দিয়েছে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রানের ইনিংস খেলেছেন টেইলর। এছাড়া শেন উইলিয়ামস ৪৭ ও সিকান্দার রাজার ব্যাট থেকে এসেছে ৪৯ রান।

বুধবার (২৪ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার কাপ্তান মাশরাফি বিন মুর্তোজা।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও রেশ ধরে রাখতে পারেনি সফরকারীরা। দলীয় ১৮ রানে ১৪ রান করা জিম্বাবুয়ের অধিনায়ক মাসাকাডজাকে কট বিহাইন্ড করে প্যাভিলিয়নে ফেরত পাঠান সাইফুদ্দিন।

এর পর অপর অপেনার কেপহাস ঝুয়াওকে সাজঘরে ফেরত পাঠান মেহেদি হাসান মিরাজ। ফজলে মাহমুদ রাব্বির তালুবন্দি হওয়ার আগে এই অপেনারের ব্যাট থেকে আসে ২০ রান।

দলীয় ১৪৭ রানে ব্যক্তিগত ৭৫ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের বলে এলবিডব্লিউ হয়ে ফেরত গেছেন টেইলর। ৯টি চার ও ১টি ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি।

১৮৮ রানে সাইফুদ্দিনের দ্বিতীয় শিকারে পরিণত হন উইলিয়ামস। মোস্তাফিজের হাতে তালুবন্দি হওয়ার আগে তার ব্যাট থেকে আগে ৪৭ রান। পঞ্চম উইকেট জুটিতে সিকান্দার রাজ দলকে বড় সংগ্রহের দিকেই নিয়ে যাচ্ছিলেন। হাফসেঞ্চুরি থেকে ১ রান দূরে থাকতে মাশরাফির বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে রাজ সাজঘরে ফিরলে আবারও রানের চাকা ভাটা পড়ে জিম্বাবুয়ের।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে সফরকারীরা। অন্য ব্যাটসম্যানদের মধ্যে পিটার মুর ১৭, এলটন চিগাম্বুরা ৩, মাভুটা ৯ ও তিরিপানো ৩ রান করেন।

টাইগার বোলারদের মধ্যে ১০ ওভারে ৪৫ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন। এছাড়া মাশরাফি, মোস্তাফিজ, মিরাজ ও মাহমুদউল্লাহ নিয়েছেন একটি করে উইকেট।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সফরকারীদের ২৮ রানে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। আজ তাই জিম্বাবুয়ের সামনে সিরিজ বাঁচানোর লড়াই। অপরদিকে এক ম্যাচ হাতে রেখেই সিরিজটা আজ নিজেদের করে নিতে চায় টিম টাইগারস।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৪ অক্টোবর ২০১৮, ৬:১৮ অপরাহ্ণ ৬:১৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ