চাকরি

ক্ষমতায় গেলে সাত দিনের মধ্যে দুই আইন বাতিল

বিএনপির স্থায়ী কমিটির নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলা প্রতিহিংসা মূলকভাবে তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে। এ রায় আইনবর্হিভূত রাজনৈতিক প্রতিহিংসার কারণে তারেক রহমানকে ফাঁসিয়ে সাজা দেয়া হয়েছে বলে অভিযোগ নেতার। আমরা এই রায়ের প্রতিবাদ জানাই। মওদুদ আহমেদ বলেন, ক্ষমতায় গেলে সাত দিনের মধ্যে ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ ও ‘সম্প্রচার নীতিমালা’ বাতিল করবে বিএনপি।

শনিবার (২০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাহারের দাবিতে এক মানববন্ধনে মওদুদ এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এই দুই আইনের মাধ্যমে আমাদের সংবাদপত্র ও গণমাধ্যম আর স্বাধীনভাবে সংবাদ পরিবেশন করতে পারবে না। কারণ হাত-পা বেঁধে দেওয়া হয়েছে, এখন মুখও বেঁধে দেয়া হয়েছে। বাক স্বাধীনতা বলতে যেটা বোঝায়, আমাদের সংবিধানের যে মৌলিক অধিকার, সেটা আজকে কেড়ে নেয়া হয়েছে।’

মওদুদ আহমদ আরও বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর থেকেই সরকারের গাত্রদাহ শুরু হয়েছে। ঐক্যফ্রন্ট নিয়ে মন্ত্রীদের বিভিন্ন অশালীন মন্তব্যে প্রমাণ করে আমরা ঠিক কাজই করেছি।

তিনি বলেন, আমরা যে ঐক্যফ্রন্ট করেছি, এটা সঠিক কাজ করেছি। দেশের মানুষ যে এই ঐক্য চায়, সেটাই আজকে প্রমাণিত হয়েছে। সরকার আমাদের যতই সমালোচনা করবে, ততই মনে করতে হবে আমরা ঠিক কাজ করেছি। আমাদের এই ঐক্য আরও জোরদার হবে। এটির মাধ্যমে আমরা আমাদের নেত্রীকে মুক্ত করবো।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আজ জাতি ঐক্যবদ্ধ। জাতীয় ঐক্যফ্রন্ট যে গঠন করা হয়েছে, এটা সব শ্রেণি, সব দলের মানুষের মনের কথা প্রকাশ করেছে। এই কারণে গ্রামগঞ্জে পর্যন্ত এই ঐক্যের ডাক পৌঁছে গেছে।

‘দেশের মানুষ আজকে এই ঐক্যের মাধ্যমে এই সরকারের পরিবর্তন আনতে বদ্ধপরিকর। এই জাতীয় ঐক্যফ্রন্ট্রের মাধ্যমেই সরকারের পরিবর্তন আনা হবে। তাদেরকে (সরকার) বাধ্য করা হবে সংলাপে বসতে, বাধ্য করা হবে সংসদ বাতিল করে দিতে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে।’

আগামী নির্বাচন হবে সুষ্ঠু অবাধ নিরপেক্ষ। ২০১৪ সালের মতো এককভাবে নির্বাচনে আর করতে দেয়া হবে না। এবার বিএনপি নির্বাচনে গেলে মাঠে মানুষ দেখে আপনারা বুঝতে পারবেন, তখন বুঝতে পারবেন দেশের মানুষ কোন পক্ষে রয়েছেন। এমনটাই সরকারকে হুশিয়ারি করে বলেন মওদুদ আহমেদ। সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত জনসভায় প্রথমে অনুমতি দিয়ে সেটি আবার বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির এই শীর্ষনেতা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ অক্টোবর ২০১৮, ১০:৫১ অপরাহ্ণ ১০:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ