প্রবাস

‘বিনয়ী থাকো রশিদ, তুমি শেন ওয়ার্ন নও’

জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৩৯ রান। হাতে আছে চার ওভার ও পাঁচ উইকেট। এ সময় আফগানিস্তানের হয়ে ৪৭তম ওভারটি করতে এলেন রশিদ খান। ওভারের প্রথম বলে ১ রান নিয়ে স্ট্রাইক বদল করেন শোয়েব মালিক।

পরের বলেই রশিদকে ছক্কা হাঁকান পাকিস্তানের আসিফ আলী। ম্যাচের এমন রুদ্ধশ্বাস মুহূর্তে লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যানের কাছ থেকে ছক্কাটি যেন মেনে নিতে পারেননি রশিদ খান!

পরের বলেই সেটার প্রমাণ দিলেন তিনি। রশিদের তৃতীয় বলটি লং অফ দিয়ে উড়িয়ে মারতে গিয়ে আফতাব আলমের তালুবন্দী হন আসিফ। উইকেটটি নেওয়ার পর আসিফ আলীকে আঙুল দেখিয়ে মাঠ ছাড়ার ইঙ্গিত করেন রশিদ।

ক্রিকেটের ভাষায় যাকে বলে ‘সেন্ড অফ’। নিজের পরের ওভারে (৪৯তম ওভার) একই কাণ্ড করেন রশিদ। তৃতীয় বলে মোহাম্মদ নওয়াজকে বোল্ড করে একই ভাবে ‘সেন্ড অফ’ দেখান তরুণ এই আফগান স্পিনার।

ব্যাটসম্যানের চোখের দিকে চোখ রেখে অশোভন ভঙ্গি করে ইতোমধ্যে শাস্তির খড়গে পড়েছেন রশিদ খান। তাতেও অবশ্য কাজ হচ্ছে না। রশিদের এমন আচরণ যেন কোনোভাবেই মেনে নিতে পারছেন না পাকিস্তানি সমর্থকরা! তাইতো সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে রশিদের মুণ্ডুপাত করছেন তারা।

মঈন নামে এক সমর্থক টুইট করেন, ‘রশিদ ভালো বোলার। কিন্তু তার উদ্ধত আচরণের জন্যই আফগানিস্তান ম্যাচটা হারল। নওয়াজকে ফেরানোর পর তার আচরণে সেটি ভালোভাবেই প্রকাশ পেয়েছে। এর পরের বলেই ৯ নম্বর ব্যাটসম্যানের কাছে ছক্কা হজম করেছে সে। বিনয়ী থাকো রশিদ, তুমি শেন ওয়ার্ন নও।’

টুইটারে হামজা নাম আরেক সমর্থক লিখেন, ‘রশিদ খান আঙুল ঘুরিয়ে নওয়াজকে “বেরিয়ে যাও” ইঙ্গিত করায় মেজাজ হারিয়ে ফেলেছি। হাসান আলী উচিত জবাবই দিয়েছে।’

আরেক পাকিস্তানি সমর্থক লিখেন, ‘আমাদের কাছ থেকে ক্রিকেট শিখে আজ আমাদের দিকেই আঙুল তুলছো! নওয়াজের দিকে তোমার আঙুল তোলা ভুলতে পারছি না রশিদ।’

প্রতিপক্ষের ব্যাটসম্যানকে আঙুল দেখিয়ে পার পাননি রশিদ খান। অশোভন আচরণের দায়ে পড়েছেন জরিমানার খড়গে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আচরণবিধির ২.১.৭ ধারা লঙ্ঘন করায় তাকে ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০:১৪ অপরাহ্ণ ১০:১৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ