প্রবাস

আর্জেন্টিনাকে 'কুফা' লাগিয়ে দিল শাহীন নামের উট!

'কুফা লাগানো' ব্যাপারটা এখন মজার ছলে ব্যবহৃত হলেও একসময় এর ব্যাপক গুরুত্ব ছিল। এখনও পিছিয়ে থাকা কিছু সমাজে কোনো মানুষকে 'ডাইনি' উপাধি দিয়ে 'দূর্ভাগ্যের প্রতীক' হিসেবে চিহ্নিত করা হয়।

নাইজেরিয়ার বিপক্ষে আজ মঙ্গলবার রাতের বাঁচা-মরার ম্যাচের আগে আর্জেন্টাইন সমর্থকেরা খুঁজে পেয়েছে এমন এক 'কুফা'! এই কুফা কোনো মানুষ নয়; মরুভূমির বাসিন্দা উট! শাহীন নামের এই উট ফুটবলবিশ্বে মোটামুটি পরিচিত। ২০১৪ বিশ্বকাপে এই উট বিভিন্ন ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিল। তবে বেশিরভাগ ভবিষ্যদ্বাণী না মেলায় অক্টোপাস 'পল' এর মতো বিখ্যাত হতে পারেনি শাহীন।

এজন্যই তার ওপর রাশিয়া বিশ্বকাপে বেজায় চটে গেছে আর্জেন্টাইন ফ্যানরা। কারণ, নাইজেরিয়ার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনাকে ‘বিজয়ী’ হিসেবে ভবিষ্যদ্বাণী করেছে শাহীন! ইতিহাস বলে, শাহীনের অধিকাংশ ভবিষ্যদ্বাণী মিথ্যা প্রমাণিত হয়েছে। চলতি রাশিয়া বিশ্বকাপেও তার এই ভূয়া ভবিষ্যদ্বাণী অব্যাহতর রয়েছে। বিশেষ করে আর্জেন্টিনা, ব্রাজিল ও জার্মানির প্রথম ম্যাচে সে ভুল ভবিষ্যদ্বাণী করেছে।

আজ বাংলাদেশ সময় রাত ১২টার ম্যাচটিতে শাহীন বিজয়ী হিসেবে ঘোষণা করেছে আর্জেন্টিনা দলকে! শাহীনের অনুমান বেশিরভাগ ক্ষেত্রে ভুল হওয়ায় আর্জেন্টিনা ভক্তরা এখন চাইছে, সে যেন আর মেসিদের জয়ী ঘোষণা না করে। এতে উল্টো কুফা লেগে যাবে! মাঠের খেলায় আসলে কী হবে, সেটা জানা যাবে রাত ১২টার পর।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৬ জুন ২০১৮, ১০:১৬ অপরাহ্ণ ১০:১৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ