রেসিপি

‘কাজে ব্যস্ত, লিভ টুগেদার করার সময় কোথায়?’

জনপ্রিয় অভিনেত্রী হোমায়রা হিমু। ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সম্প্রতি ঈদের দুটি নাটকের কাজ শেষ করেছেন। এ ছাড়া নিয়মিত ধারাবাহিক নাটকে অভিনয় করছেন।

গেল কিছু দিন এই অভিনেত্রী অসুস্থ রয়েছেন। এরমধ্যেও তিনি অভিনয় করছেন।সম্প্রতি এক জাতীয় দৈনিকের সাক্ষাৎকারে এসব কথা বলেন অভিনেত্রী হোমায়রা হিমু ।

হিমুর ভাষ্য, কয়েকদিন ধরে ঠা-া এবং জ্বরে আক্রান্ত হয়েছি। তবু অসুস্থতা নিয়েই শুটিং করছি। আমি যদি শুটিংয়ে না যাই তা হলে পরিচালকের সমস্যা হবে। তাই এ অবস্থাতেও কাজ করে যাচ্ছি। আমার কারণে কেউ ক্ষতির সম্মুখীন হোক আমি চাই না।

হিমু অভিনীত জিএম সৈকতের পরিচালনায় ‘ডিবি’ এটিএন বাংলায়, ফরিদুল হাসানের ‘কমেডি ৪২০’ ও সাজ্জাদ হোসেন দোদুলের ‘ছায়াবিবি’ বৈশাখীতে এবং কাজী রুমার ধারাবাহিক নাটক ‘লকেট’ বাংলাদেশ টেলিভিশনে প্রচার হচ্ছে। প্রচার চলতি ধারাবাহিকগুলো প্রসঙ্গে হিমু বলেন, আমি গতানুগতিক ধারার গল্পের বাইরে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।

আমি এখন যে ধারাবাহিকগুলোতে অভিনয় করছি তার কোনোটির সঙ্গে কোনোটির মিল নেই। সত্যি বলতে চরিত্রে ভিন্নতা না থাকলে অভিনয় করে মজা পাওয়া যায় না। একটা সময় টিভি ধারাবাহিকগুলো দর্শকের কাছে দারুণ সমাদৃত ছিল।

এখন ধারাবাহিক নাটকগুলো অগের মতো দর্শকপ্রিয় হচ্ছে না। এর কারণ কী? এই প্রশ্নের উত্তরে হিমু বলেন, আগে চ্যানেলের সংখ্যা কম ছিল। নির্দিষ্ট কয়েকটি নাটকের প্রতি দর্শকের চোখ ছিল। সহজে সেই নাটকগুলো সবার চোখে আসতো। কিন্তু এখন চ্যানেলের সংখ্যা অনেক। দর্শক ভাগ হয়ে গেছে।

কেউ এই চ্যানেল-কেউ অন্য চ্যানেল দেখছে। ফলে সব নাটক দেখার সুযোগ পাচ্ছে না দর্শক। ঈদের কাজের ব্যস্ততা সর্ম্পকে এই অভিনেত্রী বলেন, গেল সোমবার আকাশ রঞ্জনের পরিচালনায় ‘ব্রেক ফেইল থ্রি’ নাটকের শুটিং করেছি।

এ ছাড়া সিদ্দিকুর রহমানের পরিচালনায়ও ঈদের একটি নাটকের কাজ শেষ করেছি এ মাসের শুরুর দিকে। আরো কয়েকটি ঈদের নাটকে অভিনয়ের কথা রয়েছে। ছোট পর্দার বাইরে এই অভিনেত্রীকে বড় পর্দায়ও দেখা গেছে। মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চিত্রে মধ্য দিয়ে বড় পর্দায় তার অভিষেক হয়।

কিন্তু এরপর আর কোনো চলচ্চিত্রে অভিনয়ে তাকে দেখা যায়নি। তবে, চিত্রনায়ক ফেরদৌস প্রযোজিত ‘এক কাপ চা’ চলচ্চিত্রে অতিথি শিল্পী হিসেবে তাকে দেখা গেছে। নতুন চলচ্চিত্রে না দেখা যাওয়া প্রসঙ্গে হিমু বলেন, আমি ভালো গল্পের চলচ্চিত্রে অভিনয় করতে চাই। সেই রকম গল্প ও চরিত্র পাচ্ছি না।

এ ছাড়া চলচ্চিত্রের নির্মাতারাও হয়তো আমাকে নিয়ে কাজ করতে আগ্রহী নয়। সেই কারণে আমাকে ডাকে না। তবে, আমি চলচ্চিত্রে কাজ করতে চাই। যদি চ্যালেঞ্জিং কোনো চরিত্র পাই তাহলে স্বাচ্ছন্দ্যে কাজ করবো।

এই অভিনেত্রীর ক্যারিয়ার নিয়ে কী পরিকল্পনা রয়েছে? হিমু বলেন, অভিনয় ক্যারিয়ার নিয়ে তেমন কোনো পরিকল্পনা নেই। তবে, দর্শক আমাকে পছন্দ করেন। এই পছন্দটা যতদিন থাকবে, ততদিনই আমি অভিনয়ে থাকব। আমার মনে হয় আরো ভালো কাজ করা দরকার আমাদের। সবাই যদি কাজের প্রতি নিষ্ঠাবান হই তাহলে আমাদের আরো উন্নতি করা সম্ভব।

হিমুর সমসাময়িক অনেকে বিয়ের পিঁড়িতে বসেছেন। কিন্তু হিমু এখনো সিঙ্গেল রয়েছেন বলেই জানান। তবে, মাঝে তিনি এক তরুণের সঙ্গে লিভ টুগেদার করছেন বলেও গুঞ্জন ওঠে।

এই সম্পর্কে হিমুর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, লিভ টুগেদার করার সময় কোথায়? কাজ নিয়েই আমাকে সব সময় ব্যস্ত থাকতে হয়। এ ছাড়া বিয়ে করলে সবাইকে জানিয়ে করবো। এটিতে লুকোচুরির কিছু নেই।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৭ মে ২০১৮, ৩:০৭ অপরাহ্ণ ৩:০৭ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ