রেসিপি

বিশ্বাস করতে পারছি না, এবিকে নিয়ে সেই ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’

চলতি বছরের মাঝামাঝি সময়ে হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় আইয়ুব বাচ্চুর সেই বিখ্যাত গান ‘হাসতে দেখো গাইতে দেখো’। তুমুল শ্রোতাপ্রিয় গানটি লিখেছেন জনপ্রিয় গীতিকবি লতিফুল ইসলাম শিবলী। তবে আইয়ুব বাচ্চুর কণ্ঠে নয়, শিশুশিল্পী রাফসান কণ্ঠের মুগ্ধতা ছড়িয়ে রীতিমতো বিস্ময় বালকে পরিণত হয় সেসময়।

সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ তাকে ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ বলেও আখ্যায়িত করেছেন সেসময়ে। ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ উপাধি পাওয়া মফস্বলের সেই রাফসানুল ইসলামকে ঢাকায় ডেকেও এনেছিলেন আইয়ুব বাচ্চু। সেসময় থেকে আইয়ুব বাচ্চুকে মামা বলে ডাকে এই শিশুশিল্পী রাফসান।

বৃহস্পতিবার সকালে হঠাৎ খবর আসে না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তি গীটার বাদক ও শিল্পী আইয়ুব বাচ্চু। আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর শোনবার পর নিজেকে সামলে রাখতে পারেনি সেই ‘জুনিয়র আইয়ুব বাচ্চু’ রাফসান। স্কুলের বিএনসিসি ক্যাডেট হওয়ায় বর্তমানে সে রয়েছে ময়মনসিংহে একটি প্রশিক্ষণ ক্যাম্পে। ক্যাম্প থেকেই ফোনে কথা হল রাফসানের।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর খবর শুনেছ কি না এমন প্রশ্নের জবাবে কিছুক্ষণ নিশ্চুপ থেকে ফোনের অপর প্রান্ত থেকে উত্তর আসে, ‘ হুম, শুনেছি। আমি বিশ্বাস করতে পারছি না বাচ্চু মামা আর বেঁচে নেই।

আমি এখন ময়মনসিংহে স্কুলের বিএনসিসি’র একটি প্রশিক্ষণ ক্যাম্পে আছি। আমি আমার মনকে কোনভাবেই সান্ত্বনা দিতে পারছিনা। আমার মনটা এখন ঢাকার পথে। আমি মূলত লোকগান করি।

ব্যান্ডে এসে প্রথম আইয়ুব বাচ্চু মামার ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি করেছিলাম। এরপর ‘হাসতে দেখো গাইতে দেখো’ গানটি করবার পরই তা ভাইরাল হয়। আমি মামার সাথে কাটানো সময়গুলো জীবনে কোনদিন ভুলতে পারবোনা। আমি আর বেশি কিছু বলতে পারছিনা। আপনারা সবাই মামার জন্য দোয়া করবেন’।

প্রসঙ্গত,আইয়ুব বাচ্চুর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বইছে শোকের ঝড়। তার প্রোফাইলকে ইতোমধ্যে রিমেমবারিং করেছে ফেসবুক। বৃহস্পতিবার দুপুর ১২টার পর বাচ্চুর প্রোফাইলে রিমেমবারিং বা স্মরণীয় বার্তা দেখা যায়।

সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা জানানোর জন্য শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাখা হবে।

শ্রদ্ধা ও জানাজা শেষে মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে। শনিবার (২০ অক্টোবর) চট্টগ্রাম মহানগরীর মাদারবাড়ি জামে মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজার নামাজের পর মায়ের কবরের পাশে দাফন করা হবে এই কৃতি শিল্পীকে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২০ অক্টোবর ২০১৮, ১১:৩২ পূর্বাহ্ণ ১১:৩২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ