সারাদেশ

চাকরি প্রার্থীদের জন্য গুগলের নতুন সেবা

চাকরি প্রার্থীদের জন্য খুশীর খবর নিয়ে এলো গুগল।গত মঙ্গলবার চাকরির জন্য একটি ওয়েবপোর্টাল চালু করেছে গুগল। গেল বছর এই সেবাটি যুক্তরাষ্ট্রে শুরু করা হয়। ইংরেজি ভাষা ব্যবহার করে এই চাকরির খোঁজ করা যাবে। গুগলে চাকরি খোঁজার জন্য প্রথমে তাদের পোর্টালে প্রবেশ করতে হবে। এরপর ব্যবহারকারী তাঁর পছন্দমতো চাকরি খোঁজার স্থান, চাকরির ধরনসহ বিভিন্ন বিষয় পরিবর্তন করতে পারবেন। এ ছাড়া চাকরির বিজ্ঞাপন ও প্রয়োজনীয় তথ্য সংরক্ষণ করা যাবে। এমনকি এই সার্চের ফল ইমেইলেও পাঠানো যাবে।

গুগল জব পোর্টালটি অন্য জব পোর্টাল থেকে কিছুটা আলাদা। কারণ, গুগল চাকরির তালিকাগুলো সংরক্ষণ করে না। চাকরিপ্রার্থীকে তাঁর পছন্দমতো চাকরি অনুযায়ী গুগলের পার্টনার সাইটগুলোর সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়। গুগলের চাকরি খোঁজার অনেক পার্টনারের মধ্যে রয়েছে লিংকডইন, শাইনডটকম, কুইকআর, আসানজবস, উইসডমজবস।

গুগল জবস সার্চ চাকরিপ্রার্থীদের ফলগুলো ফিল্টার করার মাধ্যমে সহজ করে। এই ফিল্টার চাকরিপ্রার্থীদের পছন্দের চাকরি, পদবি, স্থান, বিজ্ঞাপনের তারিখ ও চাকরিদাতা প্রতিষ্ঠানের নাম জানাবে। এ ছাড়া নতুন কোনো চাকরি সুযোগ থাকলে ব্যবহারকারীদের জানাবে ‘অ্যালার্ট’ নামে একটি সুবিধা। গুগল সার্চ ইঞ্জিনের এক কর্মকর্তা অচিন্ত শ্রীভাস্তভা জানান, ভারতে সরকারের সঙ্গে গুগলের এই পোর্টালটি শক্তিশালী করতে কাজ চলছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৬ এপ্রিল ২০১৮, ২:১২ অপরাহ্ণ ২:১২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ