ক্যাটেগরীজ: জাতীয়

নেতাকর্মীদের মুক্তি দেওয়ায় সরকারকে হেফাজতের ধন্যবাদ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরকে কেন্দ্র করে বিক্ষোভ ও ভাঙচুরের ঘটনায় গ্রেফতার হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মুক্তি দেওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছেন দলটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম। মাদরাসা খোলার বিষয়ে বুধবার (১৮ আগস্ট) রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠকে তিনি এ ধন্যবাদ জানান।

রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। হেফাজত মহাসচিব ছাড়াও কওমি মাদরাসার মুহতামিমদের প্রতিনিধিদল এতে উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, সারাদেশের প্রধান প্রধান মাদরাসার মুহতামিমরা বৈঠকে অংশ নিতে চেয়েছিলেন। কিন্তু করোনা সংক্রমণের কারণে স্বরাষ্ট্রমন্ত্রী পাঁচ সদস্যের প্রতিনিধিদল নিয়ে যেতে অনুরোধ করেন।

বৈঠকে আল্লামা নুরুল ইসলাম বলেন, ‘কিছু কিছু গ্রেফতারকৃত আলেম-ওলামাদের জামিনে মুক্তি দেওয়ায় মুহতামিমদের পক্ষ থেকে সরকারকে শুকরিয়া জানাই।’ তিনি এই ধারা অব্যাহত রাখতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) পল্টন ও মতিঝিল থানায় দায়ের করা নাশকতার পৃথক ৬ মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মঞ্জুরুল ইসলাম আফেন্দীকে জামিন দেন আদালত। এর আগে জামিনে মুক্ত হন হেফাজত ইসলামের কর্মী মাওলানা মুফতি আরিফুল ইসলাম, ইমতিয়াজ হোসেন এবং মো. বেলাল উদ্দিন।

আল্লামা নুরুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের পাশপাশি কওমি মাদরাসাগুলো খুলে দেওয়ার অনুরোধ জানান। এরই প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের সঙ্গে পরামর্শ করে মাদরাসা খোলার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন বলে জানান তিনি।

খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসার মুহতামিম ও হেফাজত মহাসচিব আল্লামা নুরুল ইসলামের নেতৃত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন জামিয়া নুরিয়া কামরাঙ্গিচর মাদরাসার মুহতামিম আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মুহতামিম পরিষদের সদস্য মাওলানা মুহাম্মাদ ইয়াহিয়া, সিলেট জামিয়া দরগাহ মাদরাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকামের মুহতামিম মাওলানা সাজিদুর রহমান।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৯ আগস্ট ২০২১, ২:২৫ পূর্বাহ্ণ ২:২৫ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ