ক্যাটেগরীজ: খেলাধুলা

যৌথভাবে সেরা মেসি ও নেইমার

ফাইনাল মাঠে গড়াতে এখনও ঘণ্টা কয়েক বাকি, তবে এর আগেই আসরের সেরা খেলোয়াড় নির্বাচন করে ফেলেছে কোপা আমেরিকার আয়োজক কনমেবল। আসর জুড়ে ধারাবাহিকভাবে দুর্দান্ত খেলা এবং নিজেদের দলকে ফাইনালে তুলে আনতে মুখ্য ভূমিকা রাখা লিওনেল মেসি ও নেইমারকে যৌথভাবে সেরা ঘোষণা করা হয়েছে।

কনমেবলের ওয়েবসাইটে শনিবার দেওয়া বিবৃতিতে সেরা হিসেবে দুজনকে বেছে নেওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, “কোনো একজনকে বেছে নেওয়া সম্ভব নয়, কারণ প্রতিযোগিতাটিতে দুই জন সেরা খেলোয়াড় আছে।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, দুজনই তাদের জাতীয় দলের সঙ্গে ফাইনালে উঠেছে। আসরে শীর্ষ গোলদাতাদের তালিকাতেও আছে তারা (মেসি এখন পর্যন্ত ৪ গোল করে শীর্ষে, নেইমার ২টি)। সতীর্থদের দিয়েও গোল করিয়েছে তারা; মেসি পাঁচটি ও নেইমার তিনটি। এই সংখ্যাগুলোই প্রমাণ করে মাঠে তারা কতটা ফল নির্ধারক।

গ্রুপ পর্ব ও নকআউট পর্ব মিলিয়ে ছয় ম্যাচের সবকটিতেই খেলেছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। আসরে তিনি এখন পর্যন্ত সর্বোচ্চ ড্রিবল করা এবং মাঠের ফাইনাল থার্ডে সবচেয়ে বেশি সফল পাস দেওয়া খেলোয়াড় তিনি। সুযোগ তৈরির হিসেবেও সবচেয়ে এগিয়ে ৩৪ বছর বয়সী এই তারকা। এই ছয় ম্যাচের চারটিতেই ম্যাচ সেরা হয়েছেন মেসি।

প্রথম তিন রাউন্ডের জয়ে ব্রাজিলের নকআউট পর্ব নিশ্চিত হয়ে যাওয়ায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেইমারকে বিশ্রাম দিয়েছিলেন কোচ তিতে। বাকি পাঁচ ম্যাচ গড়ে নেইমার ড্রিবল করেছেন ৫.২টি, তার সফল পাস দেওয়ার শতকরা হার ৮০.১৮। দুটি হিসেবেই অবশ্য কিঞ্চিৎ ব্যবধানে এগিয়ে মেসি। তবে সব ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ২৯ বছর বয়সী পিএসজি তারকার।

নেইমার তিন ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন। কোপা আমেরিকার ইতিহাসে এবারই প্রথম কোনো আসরে দুই জনকে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেওয়া হলো।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১১ জুলাই ২০২১, ১:০৯ পূর্বাহ্ণ ১:০৯ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ