সারাদেশ

রোজিনাকে আটকে ফখরুলের নিন্দা, স্বাস্থ্যমন্ত্রী-সচিবের পদত্যাগ দাবি

সচিবালয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে আটক, নির্যাতন ও মিথ্যা মামলা দেয়ায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে মামলা প্রত্যাহার করে তার মুক্তিসহ স্বাস্থ্য মন্ত্রী ও সচিবের পদত্যাগ দাবিও করেন তিনি।

আজ মঙ্গলবার (১৮ মে) সকালে মির্জা ফখরুল তার নিজ জেলা ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপি অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফখরুল আরো বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে সাংবাদিকদের লেখা নিয়ন্ত্রণ করা হচ্ছে। এই দেশে সাধারণ মানুষসহ সাংবাদিকদের কোনো অধিকার নেই। গণতন্ত্রের প্রধান স্তম্ভই হলো সংবাদমাধ্যম এবং গণতন্ত্রের মূল কথাই হলো মত প্রকাশের স্বাধীনতা, ভিন্ন মত প্রকাশের স্বাধীনতা। সেই মিডিয়াকর্মীদের যদি এভাবে হেনস্থা করা হয় তাহলে গণতন্ত্র কোথায়? গণতান্ত্রীক সমাজব্যাবস্থাকে ধ্বংস করে দেয়ার যে নীল নকশা তা পরিকল্পিতভাবে করা হচ্ছে। এদেশে এখন পর্যন্ত সাংবাদিক নির্যানতন ও সাংবাদিক হত্যার কোনো বিচার হয়নি। এমপি, মন্ত্রীদের দুর্নীতি নিয়ে সংবাদ লেখা হলেই সাংবাদিকদের পেটানো হয়। একই কারণে প্রায় ৫০ জন সাংবাদিক দেশ ছেড়ে চলে গেছেন।

তিনি আরো বলেন, সুপরিকল্পিতভাবে সাংবাদিক, আইনজীবী, চিকিৎসক ও রাজনীতিবীদের বিভক্ত করে দেয়া হয়েছে। আর কিছু মানুষ চাটুকারিতা করছেন। এ অবস্থায় নিপীড়নের রাষ্ট্রযন্ত্রের কাছে মানুষের আস্থা থাকবে না।

ফ্যাসিবাদের অন্যতম হাতিয়ার হলো ভীতি ও ত্রাসের রাজত্ব সৃষ্টি করা মন্তব্য করে ফখরুল আরো বলেন, এই ফ্যাসিবাদকে রুখতে হলে আত্মরক্ষা ও নিজেদের অধিকার রক্ষা করবার জন্য সমাজের বিবেকবান ও পেশাজীবী মানুষদের সকলকে সংঘবদ্ধ হতে হবে। ফ্যাসিবাদের অবশ্যই একদিন পতন হবে, এর পরিণাম কখনোই শুভ হয় না। বাংলাদেশ হীরক রাজার দেশে পরিণত হয়েছে। কারখানায় ঢুকিয়ে মানুষের মগজ ধোলাই করা হচ্ছে।

ফখরুল আরো বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাভোগ করতে হচ্ছে। তার সুচিকিৎসার জন্য চিকিৎসকরা বিদেশে যাওয়ার কথা বললেও সরকার তা নাকচ করে দিচ্ছে। কারণ সরকার মনে করে বেগম জিয়া গণতন্ত্রের একজন সৈনিক, তাকে বাইরে আসতে দেয়া যাবে না । এজন্য প্রতিদিন বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্য মামলা দিচ্ছে এবং এ পর্যন্ত প্রায় ৩৫ লক্ষ দেয়া হয়েছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ মে ২০২১, ১:২৯ অপরাহ্ণ ১:২৯ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ