চাকরি

প্রথম রোজা শেষে ইফতারিতে যা খেলেন খালেদা

ইফতারিতে যা খেলেন খালেদা – জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে খালেদা জিয়া। কারাগারে থেকেই রমজানের প্রথম রোজা করেছেন তিনি। অসুস্থ হলেও প্রতিটি রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছেন খালেদা জিয়া। তাই তার জন্য ইফতার ও সেহরির খাবারের ব্যবস্থা করেছে কারা কর্তৃপক্ষ। সাবেক এই প্রধানমন্ত্রীর প্রথম রোজার ইফতারে ছিল মুড়ি, ছোলা, পিয়াজু, আলুর চপ, বেগুনি, জিলাপি, শরবত (লেবু), খাসির হালিম ও কাবাব।

কারা সূত্রে জানা গেছে, এবার সরকারিভাবে একজন সাধারণ বন্দির জন্য ইফতারে ২৭ টাকা ২০ পয়সা বরাদ্দ রাখা হয়েছে। আর একজন প্রথম শ্রেণীর ডিভিশনপ্রাপ্ত বন্দির জন্য বরাদ্দ ধরা হয়েছে ৩৯ টাকা ৫০ পয়সা। সূত্র জানায়, জেলকোড অনুযায়ী খালেদা জিয়ার প্রথম সেহরিতে ভাত, মাছ, মাংস, ডাল, সবজি, কলা, দুধ দেওয়া হয়েছে। প্রতিদিনের এই তালিকায় দুধ, কলা ও সবজি ঠিক থাকলেও মাছ, মাংসের ক্ষেত্রে একেকদিন একেকটা দেয়া হবে।

কারাসূত্র আরও জানায়, খালেদা জিয়ার ইফতার ও সেহরি কারাগারের অভ্যন্তরে প্রতিদিন বাবুর্চি দিয়ে তৈরি করার পরা সেটি চিকিৎসক দিয়ে পরীক্ষার পরই তাকে সরবরাহ করা হবে। এছাড়া তার নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে পরিবার ছাড়া অন্য কারো দেওয়া খাবার ও ইফতার সামগ্রী গ্রহণ করবে না কারা কর্তৃপক্ষ। তারপরও কেউ কিছু দিতে চাইলে কর্তৃপক্ষের অনুমতি চেয়ে আবেদন করতে হবে।

এর আগে শুক্রবার দুপুর পৌনে ৩টার দিকে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে ১০/১৫ জন নেত্রী কারাবন্দি খালেদা জিয়ার জন্য ইফতার সামগ্রী নিয়ে কারাগারে যান। কিন্তু কারা কর্তৃপক্ষের পূর্ব অনুমতি না থাকায় তাদের নেয়া ইফতার সামগ্রী ফেরত পাঠানো হয়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ মে ২০১৮, ৫:৫৫ অপরাহ্ণ ৫:৫৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ