জাতীয়

মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

ঢাকা উত্তরের প্রথম মেয়র, ব্যবসায়ী, সংগঠক আর উপস্থাপক প্রয়াত আনিসুল হক। ১৯৫২ সালের ২৭শে সেপ্টেম্বর নোয়াখালীর কবিরহাটে জন্ম নেন স্বপ্নবাজ মানুষটি। জীবনের নানা সংগ্রামের মধ্য দিয়ে জয় করেছেন কোটি কোটি মানুষের হৃদয়।
হঠাৎ চলে গেলেন। থেমে গেল স্বপ্নের ধারাপাত। ২০১৭ সালের ৩০শে নভেম্বর মৃত্যুবরণ করেন এই অসামান্য মানুষটি। আজ তার তৃতীয় মৃত্যুবার্ষিকী। স্বাপ্নিক মানুষ। স্বপ্ন দেখতে, দেখাতে উৎসাহ দিতেন। তিনি ঢাকা উত্তর সিটির প্রথম মেয়র আনিসুল হক।

মধ্যবিত্ত পরিবারে জন্ম। মাইলের পর মাইল হেঁটে গেছেন স্কুলে। স্কুল-কলেজের গণ্ডি পার হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে নিয়েছেন স্নাতক, আর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি।

আনিসুল হক ২০১৫ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি অনুযায়ী বেশ কিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি।

ছিলেন ব্যতিক্রমী টিভি উপস্থাক। আশির দশকে জলসা, আনন্দমেলা, অন্তরালে করেছেন সাবলীল উপস্থাপনা। পরে টিভি উপস্থাপনার বিরতি দিয়ে শুরু করেন পোশাকের ব্যবসা। ধীরে ধীরে হয়ে উঠেন সফল ব্যবসায়ী ও সংগঠক।

ছিলেন বিজিএমই-এর সভাপতি, সেই সফলতায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি। সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতিও ছিলেন আনিসুল হক। বিশৃঙ্খল-অস্থির-দুর্নীতিগ্রস্ত ঢাকার উন্নয়নে তাকে বেছে নেন শেখ হাসিনা। উত্তরের নগরপিতার দায়িত্ব পান তিনি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩০ নভেম্বর ২০২০, ১০:০৩ পূর্বাহ্ণ ১০:০৩ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ