সারাদেশ

দু’ লাখ টাকার অভাবে পা হারাতে বসেছেন দিনমজুর কুদ্দুস

মাত্র দু’ লাখ টাকার অভাবে ডান পা হারাতে বসেছেন শ্রমিক আব্দুল কুদ্দুস। উপজেলার আইয়ুব আলী মেম্বার পাড়া গ্রামের মো. সাবু মিয়া ও ছকিনা বেগমের ছেলে কুদ্দুসের বয়স এখন পঁয়ত্রিশ। দিনমজুরী করেই দুই ছেলে শাকিল, রাকিব, মেয়ে শানজিদা ও স্ত্রী নিয়ে কোনোরকম তাদের দিনাতিপাত। প্রায় মাস তিনেক আগে নিজ এলাকায় কাজ করার সময় পায়ে বিষাক্ত কিছু লেগে চুলকানি থেকে শুরু হয় পচন ধরা। খাগড়াছড়ি সদর হাসপাতালসহ বিভিন্ন জায়গায় চিকিৎসা নিলেও দিন দিন পায়ের অবস্থা খারাপের দিকে যেতে থাকে। এরই মাঝে সহায় সম্বল বিক্রি করে লক্ষাধিক টাকাও খরচ করেছেন। এক আত্মীয়র হাত ধরে কুমিল্লা ট্রমা হাসপাতালে তিনি এখন চিকিৎসাধীন। বর্তমানে টাকার অভাবে পায়ে ড্রেসিং ছাড়া আর কোনো চিকিৎসা নিতে পারছেন না।

তার বয়োবৃদ্ধ বাবা-মায়ের আকুতি, দুই লাখ টাকা হলেই ছেলের পায়ের চিকিৎসা সম্ভব। কান্নাজড়িত কণ্ঠে তারা সকলের কাছে দু’এক টাকা করে সহযোগিতার কথা জানালেন। বিছানায় যন্ত্রণায় ছটফট করছেন কুদ্দুস। বলেন, দুই লাখ টাকা হলেই তার চিকিৎসা সম্ভব। তার তিনটি ছেলে-মেয়ের দিকে তাকিয়ে তিনি বাঁচতে চান। তার ব্যক্তিগত বিকাশ নম্বর- ০১৮৪৯২০৭০৯৯।

স্থানীয় ইউপি সদস্য আমিরুল বশর জানান, তার প্রাথমিক চিকিৎসায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন, ফার্নিচার দোকানদার রাশেদ ও আমি নিজেই অর্থনৈতিক সহযোগিতা দিয়েছি। তবে এই অসহায় লোকটিকে সার্বিক সহযোগিতা দিয়ে সুস্থ করে তোলার আহ্বান জানান তিনি।

এদিকে বিদ্যালয় ও কলেজপড়ুয়া জয়নাল, হাবিব, রহমান, বৃষ্টি, জান্নাতুল, কামরুল, শাহানাজ, রাজমিন, শামসুন্নাহার, শরীফ, আমিন, আনোয়ার, শামিম, সাইফুল ও শাহিন এই পরিবারটিকে বাঁচাতে মাঠে কাজ করবেন বলে এই প্রতিবেদককে জানান। মানবিক সহযোগিতার হাত বাড়াতে সবাইকে আহ্বান জানিয়েছেন তারা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১১ নভেম্বর ২০২০, ১:৩১ অপরাহ্ণ ১:৩১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ