যে কারণে দুটি হেলিকপ্টার নিয়ে চৌদ্দগ্রামে রেলমন্ত্রী

বাংলাদেশ নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ১৯৭১ সালে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ও ভারতের সেনারা স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের প্রধানমন্ত্রী ইন্ধিরা গান্ধী বাংলাদেশ-ভারতের মধ্যে একটি শক্তিশালী বীজ বপন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দুই দেশের বন্ধুত্ব অটুট রয়েছে। বাংলাদেশের সুসময় ও দুঃসময়ে ভারত সাথে থাকবে। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব চির অটুট থাকবে।

তিনি রোববার (২৮ অক্টোবর) কুমিল্লার চৌদ্দগ্রামে ভারত সরকারের অর্থায়নে ১ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে কাশিনগর ডিগ্রি কলেজের চারতলা অনার্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্ভোধকের বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি রেলমন্ত্রী মুজিবুল হক এসময় বলেন, ভারত বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক সহযোগিতা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ’লীগের প্রতি ভারতের যথেষ্ট বিশ্বাস রয়েছে।

বিএনপি-জামায়াত বন্ধুরাষ্ট্র ভারতের বিরুদ্ধে কথা বলে। তারা অযথা দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে জঙ্গিবাদকে উসকে দেয়। তারা পাকিস্তানের দোসর। পাকিস্তান আমাদের চীর শত্রু। এর আগে ঢাকা থেকে দুটি হেলিকপ্টারে করে কলেজের মাঠে নামেন রেলমন্ত্রী। এসময় চারপাশে উৎসুক জনতার ভিড় জমে। কলেজ পরিচালনা কমিটির সভাপতি সামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বর্তমান মহাসচিব সাবান মাহমুদ,

সাংবাদিক শ্যামল দত্ত, সাংবাদিক সন্তোষ শর্মা, লক্ষীপুর জেলা ও দায়রা জজ আবুল কাশেম, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মাঈন উদ্দিন, কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। এরো বক্তব্য রাখেন, চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসান, উপ-সচিব একেএম কিবরিয়া মজুমদার, কাশিনগর কলেজ অধ্যক্ষ মোশারেফ হোসেন।

কাশিনগর ইউপি চেয়ারম্যান মোশারেফ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম পৌর মেয়র মিজানুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, সহকারী কমিশনার ভুমি দীপন দেবনাথ, ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, জেলা আ’লীগ নেতা সামছুল আলম মজুমদার, জেলা পরিষদের সদস্য ভিপি ফারুক, সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন।

এসময় উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা আ’লীগের সহ-সম্পাদক কামাল উদ্দিন, চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, আকতার হোসেন পাটোয়ারী, উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদার, ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল, একরামুল হক, সৈয়দ আহাম্মদ খোকন, কাজী জাফর, ভিপি মাহবুব হোসেন মজুমদার, জয়নাল আবেদীন খোরশেদ, মাহফুজ আলম, জাফর ইকবাল, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শহিদুল হক শাহীনসহ বিভিন্ন পর্যায়ের আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৮ অক্টোবর ২০১৮, ১১:২৪ অপরাহ্ণ ১১:২৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ