সারাদেশ

করোনার শুরু থেকেই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে মানবতার পাশে খোকন মৃধা

মোঃ কামরুজ্জামান হেলাল, পটুয়াখালী করেসপন্ডেন্ট। পটুয়াখালীতে করোনা ভাইরাস কোভিড-১৯ প্রতিরোধে ২৮ মার্চ হতেই জনসচেতনতায় এগিয়ে এসেছেন মানবতার ফেরিওয়ালা মোঃ খোকন মৃধা। তিনি এ দিন থেকেই পটুয়াখালী শহরের নানা প্রান্তে ছুটে গিয়ে করোনা ভাইরাস মোকাবিলার লক্ষ্যে জনসাধারণের মধ্যে লিফলেট, মাস্ক ও সাবান বিতরণ করেন। সে এ সময় মানুষ জনকে নিরাপদ জীবন যাপন, মাস্ক ব্যবহার ও সাবান দিয়ে হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন।

তিনি পটুয়াখালী জেলায় প্রথমে তার ভাড়াটিয়াদের ১ মাসের বাড়ি ভাড়া দেড় লক্ষ টাকা মওকুফ করে দিয়ে মানবতার দেওয়াল গড়ে তুলেছেন। পটুয়াখালী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি মোঃ খোকন মৃধার দু পুত্র মোঃ আবির মৃধা ও নিবির মৃধা তাকে সর্বত্র সহযোগিতা করছেন।

তারা ঝড় বৃষ্টি উপেক্ষা করে এ শহরের বিভিন্ন পাড়া মহল্লার অসচ্ছল ও নিম্ন আয়ের মানুষদের তালিকা করে তাদের বাসায় ইফতারির খাবার ও নানা খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রেখেছেন। দলীয় পদবী হীন মোঃ খোকন মৃধাকে সকল মহত কাজে অনুপ্রেরণা জুগিয়ে চলছে তার সহধর্মিণী শিক্ষানুরাগী রোজিনা খানম ।

এ বিষয়ে রফিকুল ইসলাম খোকন মৃধা বিডিভিউ ২৪ ডট কম কে জানিয়েছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ ক্রমে একজন দলীয় কর্মী হিসেবে সে কর্মহীন, অসহায় ও নিম্ন আয়ের মানুষের সহায়তায় তার সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি আরও জানিয়েছেন, ইতিমধ্যে সে তার ভাড়াটিয়াদের এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করেছেন, রমজান মাসে যাদের ইফতারি কেনার সামর্থ্য নেই তাদের তিনি ইফতারি সামগ্রী কিনে দিয়েছেন। এছাড়াও তিনি বিগত দিন থেকেই এ জেলার বিভিন্ন সম্প্রদায়ের মানুষ জনকে নানা প্রকার সহায়তা করে যাচ্ছেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১১ মে ২০২০, ১০:৫১ অপরাহ্ণ ১০:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ