রাজনীতি

ক্ষমা চেয়েও পার পাবেন না রাঙ্গা: ওবায়দুল কাদের

শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত বলায় ,শুধু ক্ষমা চেয়েই পার পাবেন না বলে, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার প্রতি হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, প্রধানমন্ত্রীকে কটাক্ষ করায়, জনগণও তাকে ক্ষমা করবে না।

মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এসব বলেন তিনি। প্রথম অধিবেশনে চেয়ার ছোড়াছুড়ি ও সংঘর্ষে জড়িয়ে পড়েন নেতাকর্মীরা।

দীর্ঘ ৭ বছর পর আগামি ১৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সম্মেলন। তারই প্রস্তুতি হিসেবে প্রায় ১২ বছর পর অনুষ্ঠিত হলো দলটির ঢাকা মহানগর উত্তরে ত্রিবার্ষিক সম্মেলন।

সমর্থকদের মাঝে চেয়ার ছোড়াছুড়ি, সংঘর্ষ দিয়ে শুরু হয় প্রথম অধিবেশন। তবে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আসার পর পরিস্থিতি শান্ত হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘নূর হোসেনের হত্যাকাণ্ডে গণতন্ত্রের সংগ্রাম হত্যা করার ঘটনা দেশ ও জাতি জানে। নূর হোসেনের প্রতিও বিরূপ মন্তব্য কেউ কেউ আজকে করেন। আমাদের নেত্রীর বদৌলতে যারা রাজনীতিতে অক্সিজেন পেয়েছেন, তারা নেত্রীকেও কটাক্ষ করেন। কথা মুখ থেকে ফসকে গেলে মুখে আর ফিরে আসে না। যত সরি বলা হোক, যতই অ্যাপোলাইজ করা হোক, এ ধরনের দায়িত্বহীন মন্তব্য, কটাক্ষ আমাদের রাজনৈতিক পরিবেশকে নষ্ট করে দেয়।’

তিনি বলেন, ‘শেখ হাসিনার প্রতি কোনো কটাক্ষ করলে শুধু আওয়ামী লীগ নয়, বাংলাদেশে শেখ হাসিনা সবচেয়ে জনপ্রিয় নেত্রী। বাংলাদেশের বহু মানুষের অনুভূতিকে কটাক্ষ করা হয়। তাকে আপনারা কটাক্ষ করলে জনগণ কাউকে ক্ষমা করবে না।’

ওবায়দুল কাদের আরও বলেন, ‘এখনও বলা হয় মুজিব গেছে যেই পথে হাসিনা যাবে সেই পথে। এই রকম ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য বিএনপি আজকে দিয়ে যাচ্ছে। আরও অনেকেরই অতীতের অনেক ঘটনা আছে। পঁচাত্তরের পনেরই আগস্টের খুনের দায় বিএনপি কোনোভাবে এড়াতে পারে না।’

সম্মেলনে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বাহাউদ্দিন নাছিমসহ উপস্থিত নেতাকর্মীরা পরিচ্ছন্ন ও ত্যাগী নেতাদের শীর্ষপদে আনার বিষয়ে নিজেদের অবস্থান ব্যক্ত করেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১২ নভেম্বর ২০১৯, ৪:৫৩ অপরাহ্ণ ৪:৫৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ