চাকরি

বিএনপির অত্যাচারের কথা স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী

জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তফ্রন্ট নেতাদের সংলাপ শুরু হয়েছে। বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি, অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর (বি. চৌধুরী) নেতৃত্বে যুক্তফ্রন্টের ২১ সদস্যের একটি প্রতিনিধি দল শুক্রবার (২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ দিকে গণভবনে যান। রাত পৌনে ৮ টার দিকে সংলাপ শুরু হয়।

সংলাপে বি. চৌধুরী যখন বললেন, ‘বিরোধী দলকে সভাসমাবেশ করার অধিকার দিতে হবে। বিরোধী দলকে নির্যাতন নিপীড়ন বন্ধ করতে হবে।’ এই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী বলেন, কাকা আপনি কী ভুলে গেছেন বিএনপির শাসন আমলে বিরোধী দলের উপর কি নীপিড়ন নির্যাাতন হয়েছে? আমার উপর গ্রেনেড হামলার কথা বাদই দিলাম। আপনার উপর যে অত্যাচার নির্যাতন হয়েছিল।

আপনি একজন সাবেক রাষ্ট্রপতি, আপনি যখন রাজনৈতিক দল করেন। আপনি যখন বিএনপি থেকে বেরিয়ে যান। তখন আপনাকে যে বিএনপির সন্ত্রাসীরা তাড়া করেছিল এবং রেল লাইনের উপর দিয়ে প্রানে বাঁচতে পালাতে হয়েছিল। সেসব ঘটনা কি ভুলে গেছেন? আপনি কি মনে করেন, বিএনপির সময় বিরোধী দলের উপর যে সন্ত্রাস নিপীড়ন এবং বিরোধী দলের নেতাদের পরিকল্পিত হত্যার চেষ্টা ছিল। তার চেয়ে আজকের দেশের অবস্থা খারাপ?’ অধ্যাপক বি. চৌধুরী প্রধানমন্ত্রীর এমন প্রশ্নে হেসে ফেলেন। তিনি বলেন, ‘না সেটা না। কিন্তু আপনি বঙ্গবন্ধুর কন্যা। আপনি একজন রাষ্ট্রনায়ক। আপনার কাছ থেকে আমরা অনেক বেশি কিছু আশা করি।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২ নভেম্বর ২০১৮, ১০:২৮ অপরাহ্ণ ১০:২৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ