খেলাধুলা

শেখ হাসিনার জন্য ৫০ পদের মধ্যাহ্নভোজের আয়োজন গাঙ্গুলির

আগামী ২২ নভেম্বর প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এজন্য ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। তবে মধ্যাহ্নভোজের চূড়ান্ত মেন্যু ঠিক করবেন বিসিসিআইয়ের নতুন সভাপতি ও সিএবির সাবেক প্রধান সৌরভ গাঙ্গুলি।

কী থাকবে সেই মধ্যাহ্নভোজে? ভারতীয় গণমাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি- মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় পদই থাকবে অতিথি আপ্যায়নে। যার মধ্যে থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০’র বেশি পদ।

এছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলি তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকবে মুরগি ও খাসির নানা রকম পদ। খবরে আরো বলা হয়েছে, গতকাল মঙ্গলবার এ নিয়ে সিএবি কর্তাদের সঙ্গে শহরের এক পাঁচ তারকা হোটেলের প্রাথমিক আলোচনা হয়েছে। মধ্যাহ্নভোজের

এ ছাড়াও বাংলাদেশের প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য আন্তর্জাতিক মানের বিশেষ পোশাক প্রস্তুতকারককে দিয়ে ডিজাইনার শাড়ি ও শাল বানাচ্ছে সিএবি। তা ছাড়া বাংলার ঐতিহ্য মেনে রাজ্য সরকারের পক্ষ থেকেও দেওয়া হবে বিশ্ব বাংলার নানা উপহার। সূত্র : এই সময়

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৬ নভেম্বর ২০১৯, ৩:৩১ অপরাহ্ণ ৩:৩১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ