জাতীয়

শরীর মন ও আত্মার জন্য যোগব্যায়াম জরুরি: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, যোগব্যায়ামে আত্মার সমৃদ্ধি হয়। যোগব্যায়াম শরীর, মন ও আত্মার জন্য খুবই জরুরি।শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সরকারের সহযোগিতায় বিশ্ব যোগ দিবস পালন করে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশন। এতে প্রধান অথিতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ভোর সাড়ে ৬টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভিডিও বার্তার মাধ্যমে বিশ্ব যোগ দিবস অনুষ্ঠানের উদ্বোধন হয়। ভোর ৬টা থেকে সকাল ৮টা পর্যন্ত বঙ্গবন্ধু স্টেডিয়ামে কয়েক হাজার মানুষ যোগব্যায়ামে অংশ নেন। এ দিন বাংলাদেশসহ বিশ্বের আনাচে-কানাচে যোগ দিবস পালিত হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, আগে ঘরে বসে যোগব্যায়াম করতাম, এখন বিরাট পরিসরে এ ধরনের অনুষ্ঠান হচ্ছে। এটি শরীর, মন ও আত্মার জন্য খুবই উপকারী।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস বলেন, যোগব্যায়াম দিবস এখন শুধু ভারতেই নয়, বিশ্বের বিখ্যাত জায়গাগুলোতে পালিত হচ্ছে। যোগব্যায়াম মানুষের জন্য খুবই উপকারী।

বিশেষ অতিথির বক্তব্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, যোগব্যায়ামে আসতে পেরে আমি অনেক খুশি। ব্যক্তিগত জীবনে আমরা অনেক হাঁটাহাঁটি করি, ব্যায়াম করি। তবে যোগব্যায়ামের মধ্য দিয়ে আমাদের মনে অস্থিরতা দূর হবে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যোগব্যায়াম আমাদের মনকে স্থির রাখে। এই আয়োজন প্রত্যেক মানুষকে আন্দোলিত করবে, যা সুন্দর সমাজ গঠনে সহায়তা করবে।

বাংলাদেশের বিভিন্ন ক্রীড়া ও যোগ সংস্থা এবং স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান, আঁচল, পূজা চেরী, নায়ক রোশান, অভিনেতা আরেফিন শুভ, সিয়াম আহমেদ ও প্রাণ রায়সহ সংস্কৃতি ও ক্রীড়া জগতের অনেক তারকাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২১ জুন ২০১৯, ৪:৩৩ অপরাহ্ণ ৪:৩৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ