খেলাধুলা

সেই তামিমকে চান হাথুরুসিংহে!

২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের কোচের দায়িত্বে ছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। কিন্তু ২০১৯ বিশ্বকাপে এসে দৃশ্যপট পাল্টে গেছে এখন চন্ডিকা হাথুরুসিংহে নিজ দেশ শ্রীলঙ্কার হেড কোচ। ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বরের পর আরও একটি বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ।

টাইগাররা যখন বিশ্বকাপের চতুর্থ ম্যাচ খেলতে কার্ডিফ থেকে ব্রিস্টলের পথে। তখন হাথুরুর লঙ্কা ব্রিস্টলে অনুশীলনে ব্যস্ত। ঘণ্টা তিনেক অনুশীলনের শেষ মুহূর্তে তরুণ দলকে চাঙ্গা করছেন হাথুরু। নিজেদের চতুর্থ ম্যাচে যেখানে বাংলাদেশ ও শ্রীলঙ্কা মাঠে নামবে সেই মাঠেই বৃষ্টিতে পন্ড হয়ে গিয়েছে শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচটি। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারের পর আফগানিস্তানের বিপক্ষে জয় সব অভিজ্ঞতাই হয়েছে লঙ্কানদের।

আর পরের ম্যাচ হাথুরুর সাবেক দল বাংলাদেশের বিপক্ষে। এখন দুই দলের লড়াই মানেই মহারণ। পারফরম্যান্স বিশ্লেষণ করেন নি তবে সাকিব সৌম্যকে নিয়ে প্রশংসা করেছেন হাথুরু। তবে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না পাওয়া তাসকিনকে মিস করছেন সাবেক এই টাইগার কোচ।

হাথুরু গণমাধ্যমে বলেন, ‘সাকিব অসাধারণ খেলছেন। সৌম্যর পারফরম্যান্সও ভালো। তরুণ ক্রিকেটারদের মধ্যে মিরাজ অসাধারণ তবে তাসকিনকে মিস করছি’।

ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে নিয়ে টাইগার এই সাবেক কোচ বলেন, তামিম যদি ফর্মে ফিরে যে কোন দলের জন্য ভয়ঙ্কর হবে। সে অসাধারণ ব্যাটসম্যান। আমি এখনও বিশ্বাস করি, তামিম যদি ফর্মে ফিরে আসে তাহলে এই বিশ্বকাপে বিপজ্জনক দল হয়ে উঠবে বাংলাদেশ দল। বাংলাদেশের সামনে ভালো করতে তামিমের পারফরম্যান্স প্রয়োজন।

এ ব্যাপারে তাসকিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আসলে এ ব্যাপারে আমার কিছুই বলার নেই। আমি পার্সনাল ট্রেইনার রেখে নিয়মিত ট্রেনিং করছি’।

তিনি আরও বলেন, ‘আমার বড় অনুপ্রেরণা মাশরাফি ভাই। প্রথম স্কোয়াড ঘোষণার পর অনেকটা ভেঙ্গে পিরিছিলাম কিন্তু দলের সিনিয়র ক্রিকেটাররা আমাকে অনেক বুঝিয়েছে ট্রেনিং করার জন্য তাই পারিশ্রম করে যাচ্ছি। আয়ারল্যান্ড সিরিজ গিয়ে আমি ভালো অনুশীলন করতে পেরেছে যা আমার জন্য অনেক কাজে দিয়েছে। বাংলাদেশ দলের পরের ম্যাচ গুলোর জন্য অনেক অনেক শুভকামনা’।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১০ জুন ২০১৯, ৭:৪১ অপরাহ্ণ ৭:৪১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ