রাজনীতি

‘আন্দোলনের ডাক দিয়ে বিএনপি ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখে’

আন্দোলনের ডাক দিয়ে বিএনপির নেতা-কর্মীরা ঘরে বসে হিন্দি সিরিয়াল দেখতে থাকেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (১০ জুন) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক নানা ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এমন মন্তব্য করেন।

‘বিএনপি দাবি করেছে রাজনৈতিক পরিবেশ ছিল না তাই তাদের নেতারা এলাকায় যেতে পারেনি’- এমন প্রশ্নে তিনি বলেন, এসব ব্যাপারে সবচেয়ে বেশি অভিযোগ করেন করেন মওদুদ আহমেদ। তিনি তো এবার এলাকায় ছিলেন। তিনি কি কোনো অভিযোগ করেছেন?

এবার এ রকম কোনো পরিবেশগত সমস্যা কোথাও ছিল না দাবি করে ওবায়দুল কাদের বলেন, এটা বিরোধী দলের একটা সুবিধা। ইচ্ছা হলেই তারা এলাকায় যান না। আর পরিবেশের অভিযোগ তোলেন।

গতকাল একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে বিএনপির সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন এ সংসদ অবৈধ- এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সংসদ যদি অবৈধ হয়, তিনি অবৈধ সংসদের অবৈধ সদস্য কি-না। যে সংসদ অবৈধ, সে সংসদের সদস্য হওয়ার জন্য তিনি এত সিরিয়াস হলেন কেন? সংসদ অবৈধ হলে তিনি কি বৈধ? কোন বৈধতার সূত্রে তিনি সংসদে গেলেন?’

তিনি আরও বলেন, সংসদ নিয়ে বিএনপির স্ব-বিরোধিতা পরিষ্কার। পার্টির মহাসচিব নির্বাচিত হয়েও শপথ নিলেন না। তার জায়গায় আবার বিএনপির জেলা সভাপতি উপ-নির্বাচন করছেন। এই নীতি নিয়ে যারা চলেন, তারা অতীতেও আন্দোলনে ব্যর্থ হয়েছেন, আগামীতে ব্যর্থ হবেন।

এ রকম স্ব-বিরোধিতা যাদের, তারা যে আন্দোলন বা নির্বাচনে সফল হবেন, এটা তারা আশা করেন কীভাবে? তারা গণতন্ত্রের কথা বলে, এটা কোন গণতন্ত্র। আমার ইচ্ছা, সাহেব হয়ে যায় বিবি, বিবি হয়ে যায় সাহেব। এটা কোন গণতন্ত্র।

অপর এক প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা তৃণমূলে যাচ্ছেন কি-না বিষয়টি খতিয়ে দেখা হবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১০ জুন ২০১৯, ৩:০৩ অপরাহ্ণ ৩:০৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ