চাকরি

খসরুর সঙ্গে ফোনালাপসেই নওমি আটক!

নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলন নিয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা আমির খসরুর সাথে ফোনে কথোপকথনের অভিযোগে ব্যারিস্টার মিজানুর রহমান নওমিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। রোববার (৫ আগস্ট) ভোররাতে কুমিল্লার বরুড়া উপজেলার পৌর এলাকার দেওড়া গ্রামের পুরান নীর বাড়ির (ফুফুর বাড়ি) থেকে তাকে আটক করা হয়।

নওমি লন্ডনে আইন বিষয়ে লেখাপড়া করেছে। তবে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলছেন, ‘বিষয়টি আমার জানা নেই। খোঁজ খবর নেয়া হচ্ছে।’ আটককৃত ব্যারিস্টার মিজানুর রহমান নওমি কুমিল্লা সিটি কর্পোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজের ছেলে। সিদ্দিকুর রহমান সুরুজ সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সদর দক্ষিণ উপজেলা বিএনপি’র নেতা ।

জানা যায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে এক ছাত্রের অডিও ফোনালাপ ভাইরাল হয়ে দেশজুড়ে ব্যাপক বিতর্কের সৃষ্টি করেছে। অডিও ক্লিপটি আন্দোলনের সপ্তম দিন গতকাল শনিবার ফেসবুকে ভাইরাল হয়। ওই অডিওতে নওমিকে ঢাকায় আন্দোলনে সক্রিয় হতে বলেন আমির খসরু মাহমুদ চৌধুরী।

এ ঘটনায় তার বিরুদ্ধে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে শনিবার রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় মামলা করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। এরপর রোববার সকালে কুমিল্লার বরুড়া উপজেলার দেওড়া গ্রাম থেকে ডিবি পুলিশ পরিচয়ে নওমিকে আটক করে।

নওমির বাবা ছিদ্দিকুর রহমান সুরুজ জানান, ভোরে ডিবি পুলিশ পরিচয়ে নওমীর খোঁজে তার উনাইসারের বাড়িতে তল্লাশি চালায়। সেখানে তাকে না পেয়ে তারা চলে যান। পরে তাকে তার ছোট বোনের (নওমির ফুফু) বাড়ি থেকে সকাল ৭ টার দিকে আটক করে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আব্দুল্লাহ আল মামুন জানান, শুনেছি একজন আটক হয়েছে। তবে কুমিল্লা জেলা পুলিশ কোন ব্যক্তিকে আটক করেনি। আমরা খোঁজ নিয়ে দেখছি।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৫ আগস্ট ২০১৮, ৫:১১ অপরাহ্ণ ৫:১১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ