খেলাধুলা

ভিলিয়ার্স টাকার জন্যই অবসর নিয়েছেন: শোয়েব আখতার

টাকার জন্য দক্ষিণ আফ্রিকার হার্ডহিটার ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্স জাতীয় দল থেকে অবসর নিয়েছেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির পেসার শোয়েব আখতার বলেন, সম্প্রতি এবি ডি ভিলিয়ার্স ঘোষণা করেছেন যে, অবসর ভেঙে বিশ্বকাপের দলে ফিরতে চেয়েছিলেন। এটা নিঃসন্দেহে বড় খবর, কিন্তু বিশ্বকাপের মত ইভেন্টে যেখানে প্রথম তিন ম্যাচ হেরে পিছিয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা, সেখানে এমন মন্তব্য করার কোনও অর্থই হয় না। খবর ইন্ডিয়ান টুডে, কলকাতা ২৪।

পাকিস্তানের এ কিংবদন্তি ক্রিকেটার আরও বলেন, জাতীয় দলের হয়ে খেলতে হলে ভিলিয়ার্সকে আইপিএল ও পিএসএলের মত ফ্র্যাঞ্চাইজি দলগুলোর সঙ্গে চুক্তি বাতিল করতে হতো। কিন্তু অর্থের কারণে তিনি দেশের আগে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টকেই বেছে নেন এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন।

ক্রিকেট থেকে অবসের ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়া শোয়েব আখতার আরও বলেন, ভিলিয়ার্স যখন অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেছিল দলের অবস্থা মোটেই ভালো ছিল না। আমার মনে হয় সেই মুহূর্তে তার মনে হওয়া উচিৎ ছিল দলের তাকে প্রয়োজন। অর্থ যাবে আসবে কিন্তু অর্থের কারণে দেশের হয়ে বিশ্বকাপকে বলিদান দেওয়া অন্যায়। ওর মধ্যে ২০১৯ বিশ্বকাপ ছাড়াও ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা ছিল।

পাকিস্তানের সাবেক এই তারকা পেসার আরও বলেন, এমন অনেক প্রস্তাব আমার কাছেও ছিল। আইপিএলে খেলার সুবাদে কলকাতা ফ্র্যাঞ্চাইজি এবং কলকাতার অনুরাগীদের থেকে অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু দেশ আমার কাছে সবার আগে ছিল। তাই অন্যান্য পাক ক্রিকেটাররা আইসিএলের প্রস্তাবে সাড়া দিলেও আমি দেশের কাছে বিশ্বস্ত থেকেছি।

ভিলিয়াসের উদ্দেশে করে শোয়েব আখতার আরও বলেন, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার এখন খারাপ সময়। মিডলঅর্ডারে তোমার মত একজন ব্যাটসম্যানের উপস্থিতি ফলাফল বদলে দিতে পারত। কে জানে দলে তোমার উপস্থিতি দক্ষিণ আফ্রিকাকে নতুন ইতিহাস গড়তে সাহায্য করত। কিন্তু দেশের আগে তুমি অর্থকে বেছে নিয়েছ, যা অত্যন্ত দুঃখজনক।

প্রসঙ্গত, বিশ্বকাপের গত ১১ আসরের মধ্যে সাতবার অংশ নিয়ে চারবার সেমিফাইনাল থেকে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের চলমান ১২তম আসরে ইতিমধ্যে তিন ম্যাচেই (ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারতের বিপক্ষে) পরাজিত হয়েছে ফাফ ডুপ্লেসিসের দল।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৮ জুন ২০১৯, ৮:৩২ অপরাহ্ণ ৮:৩২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ