ইসলাম

'মহিলাদের জন্য মসজিদের চেয়ে ঘরে নামাজ পড়া অধিক উত্তম'

মুসলিম নারীদের জন্য মসজিদ থেকে ঘরে নামাজ পড়া অধিক উত্তম বলে মন্তব্য করেছেন পবিত্র মসজিদুল হারাম ও মসজিদে নববীর প্রেসিডেন্ট জেনারেল ড. আব্দুর রহমান বিন আব্দুল আজিজ আস-সুদাইস।

তারাবী পূর্ব পবিত্র বাইতুল্লাহ শরীফে সমাগত মুসল্লিদেরকে উদ্দেশ্য করে শায়েখ সুদাইস বলেন, অনুত্তম জানা সত্ত্বেও নারীদের যদি মসজিদে নামাজ আদায় করতেই হয়, তবে তাঁরা কখনই পুরুষদের সঙ্গে এক কাতারে মিশে নামায আদায় করবে না। তাঁদের জন্য মসজিদের নির্ধারিত সেপারেট কাতারগুলিতেই তাঁরা নামাজ আদায় করবে।

তিনি বলেন, আমাদের বোন মুসলিম নারীদের জন্য একটি আহবান করছি, যে সকল মুসলিম রমণীগণ বাইতুল্লাহ শরীফে নামাজ আদায়ের জন্য আসেন, অবশ্যই এটা তাঁদের জন্য কল্যাণকর এবং অনেক সাওয়াব অর্জনের মাধ্যম। কিন্তু তাঁদের উচিৎ বাইতুল্লাহ শরীফের সম্মান ও আদব রক্ষার প্রতি আগ্রহী হওয়া। লজ্জা ও শালীনতা বজায় রেখে সম্পূর্ণ শরয়ী পর্দা ও নিজের আব্রুর হেফাজতের প্রতি লক্ষ্য রেখে তাঁদের মসজিদে অবস্থান করা উচিত।

হাদিসের উদ্ধৃতি দিয়ে হারামাইনের ইমাম ও খতীব বলেন, আল্লাহর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, আল্লাহর বান্দিদেরকে মসজিদে আসতে বাধা দিও না, কিন্তু তাঁদের ঘরই তাঁদের (ইবাদতের) জন্য উত্তম, (আর যদি বের হয়ই) তাহলে তাঁরা যেন সুগন্ধি মাখানো এবং সৌন্দর্য প্রকাশ করা থেকে বিরত থাকে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৬ জুন ২০১৯, ৩:১৪ পূর্বাহ্ণ ৩:১৪ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ