আন্তর্জাতিক

সৌদি বাদশাহকে অপমান করলেন ইমরান খান!

বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান অপমান করেছেন বলে অভিযোগ করছে সৌদি আরব। মক্কায় ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যোগ দিতে গিয়ে ইমরান খান বাদশাহ সালমানের সঙ্গে প্রটোকল অনুযায়ী আচরণ করেননি বলে অভিযোগ উঠেছে।

ইতোমধ্যে সৌদি আরব এ বিষয়ে পাকিস্তানের কাছে প্রতিবাদ জানিয়েছে বলেও একটি সূত্রে খবর। পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানকে রাজা সালমানের পক্ষ থেকে অভ্যর্থনা জানানোর একটি ভিডিও মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

এতে দেখা যাচ্ছে, ইমরান খান গাড়ি থেকে নেমে লাল গালিচার ওপর দিয়ে বাদশাহ সালমানের কাছে যাচ্ছেন। বাদশাহ সালমান তার সঙ্গে হাত মেলানোর পর দু'জনের মধ্যে একটু কথা হয়। এরপরই ইমরান খান আর বাদশাহর দিকে না তাকিয়ে সরাসরি দোভাষীর সঙ্গে কথা বলতে থাকেন।

এরপর দোভাষীর দিকে তাকিয়ে বাদশাহর উদ্দেশ্যে কিছু বলেন এবং বাদশাহকে তা বলতে বলেন। এ সময় বাদশাহর জবাবের অপেক্ষায় না থেকে সম্মেলনস্থলের দিকে চলে যান তিনি।

সৌদি আরবের অনেকেই এই আচরণকে বাদশাহর জন্য চরম অপমান হিসেবে মনে করছেন। পাকিস্তান ও সৌদি আরবের মধ্যে অত্যন্ত ঘনিষ্ট সম্পর্ক রয়েছে। গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে যান সৌদি প্রিন্স মোহাম্মাদ বিন সালমান। অভ্যর্থনা জানিয়ে যুবরাজকে বিমানবন্দর থেকে নিজে গাড়ি চালিয়ে নিয়ে গিয়েছিলেন ইমরান খান।

সূত্র: পার্স টুডে

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩ জুন ২০১৯, ৯:৩৪ অপরাহ্ণ ৯:৩৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ