রাজনীতি

বৈঠকে বসছে ২০ দলীয় জোট

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল সর্বসম্মতিক্রমে প্রত্যাখ্যান করার পরেও বিএনপির নির্বাচিত এমপিদের শেষ মুহূর্তে শপথ গ্রহণ নিয়ে প্রশ্ন রয়েছে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের কোনো কোনো শরিক দলের। ইতোমধ্যে বিজেপির আন্দালিব রহমান পার্থ জোট ছেড়ে বেরিয়ে গেছেন।

অন্যদিকে, জাতীয় ঐক্যফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বিএনপি ও ফ্রন্টের নেয়া সাম্প্রতিক নানা সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন। এ রকম পরিস্থিতিতে জোট ও ফ্রন্টে বিরাজমান ক্ষোভ প্রশমনে উদ্যোগী হয়েছে বিএনপি।

২০ দলীয় জোটের এমন টানাপড়েন আর ভাঙনের মুখে জরুরি বৈঠক ডেকেছে বিএনপি। শরিকদের ক্ষোভ প্রশমনে আজ সোমবার (১৩ মে) বিকেল ৪টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

সম্প্রতি জোট থেকে বেরিয়ে যাওয়া বিজেপির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থকেও বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি বৈঠকে যোগ দেবেন কি না, তা এখনো নিশ্চিত নয়।

সূত্রে জানা গেছে, ভিডিও কলের মাধ্যমে বৈঠকে যুক্ত হয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শরিক নেতাদের সঙ্গে আলোচনা করবেন। সংসদে যোগ দেয়ার সিদ্ধান্তের বিষয়ে বিস্তারিত শরিকদের অবহিত করা হবে। একই সঙ্গে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার কথা রয়েছে।

জোটের শরিক দলের একাধিক নেতা জানিয়েছেন, ২০ দলীয় জোটকে ‘তুচ্ছজ্ঞান’ করে ঐক্যফ্রন্ট গঠন ও একাদশ সংসদ নির্বাচনে তাদের ভূমিকা নিয়ে বৈঠকে প্রশ্ন তোলা হবে। একইসঙ্গে আন্দালিব রহমান পার্থ কেন জোট ছেড়ে চলে যেতে চাইছেন, বিএনপির এমপিরা কেন শপথ নিয়েছেন তার ব্যাখ্যা জানতে চাওয়া হবে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৩ মে ২০১৯, ১২:৫১ অপরাহ্ণ ১২:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ