চাকরি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নতুন প্রার্থী হচ্ছেন এরশাদ পুত্র !

এবার নির্বাচনী মাঠে এরশাদ পরিবারের একাধিক নতুন মুখকে দেখা যেতে পারে। ছেলে রাহগির আল মাহি এরশাদ সাদকে (সাদ এরশাদ) প্রার্থী করার জোর গুঞ্জন শোনা যাচ্ছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ঘোষণা করেছেন ইসি সচিব ।একাদশ জাতীয় নির্বাচন সবার মাঝেই একটি অন্যরকম মনোভাব তৈরি করেছে। তবে এরই মধ্যে বেশ আলোচনায় এসেছে নতুন দল জাতীয় ঐক্যফ্রন্ট। তবে জাতীয় পার্টি কম আলোচনায় নয়।

এর বাইরে নতুন মুখ হিসেবে এবার নির্বাচনী মাঠে সরব রয়েছেন ভাতিজা (মামাতো ভাইয়ের ছেলে) পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের ব্যক্তিগত সহকারি মেজর (অব.) খালেদ আক্তার, ভাগিনা (মেরিনা রহমানের ছেলে) আদেলুর রহমান আদেল। মেজর খালেদ আক্তারের বিষয়ে নিশ্চিত হলেও অন্য দু’জনের বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। মেজর খালেদ আক্তার নির্বাচন করবেন লালমনিরহাট-১ (হাতিবান্ধা-পাটগ্রাম) আসন থেকে। ওই আসনে বর্তমানে আওয়ামী লীগের এমপি রয়েছেন মোতাহার হোসেন।

ভাগিনা ব্যাংকার আদেলুর রহমান আদেল নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসন থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। ব্যাপক নির্বাচনী পোস্টার শোভা পাচ্ছে তার নির্বাচনী এলাকা ও পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। ওই আসনে ২০০৮ ও ২০১৪ সালে জাতীয় পার্টির এমপি শওকত চৌধুরী নির্বাচিত হয়েছেন। এবার তাকে মনোনয়ন না দেওয়ার বিষয়টি অনেকটাই নিশ্চিত বলে মনে করা হচ্ছে।

খালেদ আক্তার বলেন, হ্যাঁ আমি এবারই প্রথম নির্বাচনের প্রস্তুতি নিয়েছি। স্যারও গ্রিন সিগন্যাল দিয়েছেন। আমি আশা করছি, জাতীয় পার্টির হারানো এই আসনটি পুনরুদ্ধার করতে পারবো। এখানে লাঙ্গলের বিশাল ভোট ব্যাংক রয়েছে। আর বর্তমান এমপির নানা অনিয়ম দুর্নীতির কারণে মানুষ তার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। নির্বাচিত হতে পারলে সীমান্তবর্তী এই আসনকে মাদকমুক্ত একটি সুন্দর সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন খালেদ আখতার।

অন্যদিকে ছেলে সাদের বিষয়ে প্রস্তাব দিয়েছেন খোদ রওশন এরশাদ। তাকে কুড়িগ্রাম-২ ( সদর-ফুলবাড়ি-রাজারহাট) আসন থেকে প্রার্থী করার বিষয়ে প্রস্তাব উত্থাপন করেছেন বলে রওশন এরশাদের ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছেন। তবে এই প্রস্তাবের বিষয়ে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ হ্যাঁ কিংবা না কোনোটাই বলেননি। রওশন এরশাদ পুত্র সাদ এরশাদ দীর্ঘদিন ধরে মালয়েশিয়ায় প্রবাস জীবনযাপন করছেন। মাঝে-মধ্যে বাংলাদেশে আসলেও তাকে রাজনীতিতে দেখা যায়নি। কিংবা কোনো সভা-সমাবেশে দেখা যায়নি।

সর্বশেষ তাকে দেখা যায় ২০১৫ সালে হোটেল ওয়েস্টিনে হুসেইন মুহম্মদ এরশাদের জন্মদিনের অনুষ্ঠানে। সেদিন এরশাদ ওই অনুষ্ঠানে এরশাদ মুখ ফসকে তার একমাত্র পুত্র এরিখ বলে উল্লেখ করলে নিরবে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন সাদ। এছাড়া নিয়মিত একাদশে অর্থাৎ আগে থেকেই পরিবারের যারা প্রার্থী রয়েছেন তারা এবারও থাকছেন। এরমধ্যে এরশাদ নিজে রংপুর-৩ (সদর) ও ঢাকা-১৭ (ক্যান্টমেন্ট, গুলশান, বনানী ও ভাষানটেক) আসনে প্রার্থী হবেন।

সাদের প্রার্থী হওয়ার বিষয়ে তার কোনো তথ্য জানা নেই। এক প্রশ্নের জবাবে বলেন, পার্টির কোনো ফোরামে সে সদস্য থাকলেও থাকতে পারে। এই মুহূর্তে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।তবে সময়েই সব প্রশ্নের উত্তর বলে দিবে। রওশন এরশাদের ছেলে সাদ দেশে এলেও স্ত্রীসহ মায়ের গুলশানের বাসাতেই ওঠেন। বাবার সঙ্গে দেখা করতে গেলেও সেখানে কখনই থাকেন না। তার মায়ের একান্ত ইচ্ছা ভবিষ্যতে জাতীয় পার্টির হাল ধরুক সাদ।

নতুন তিন মুখের বাইরে এরশাদের বোন মেরিনা রহমানকেও প্রার্থী করার বিষয়ে আলোচনা চলছে। তবে মা মেরিনা রহমান প্রার্থী হলে আদেলুর রহমানের আর সম্ভাবনা থাকছে না। মেরিনা রহমান বেশ কয়েকবার সংরক্ষিত আসনে এমপি মনোনিত হয়ে আসছেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১ নভেম্বর ২০১৮, ৩:২৩ অপরাহ্ণ ৩:২৩ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ