সারাদেশ

বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি, ভেসে গেছে ঘর-বাড়ি

বেড়িবাঁধ ভেঙ্গে চট্টগ্রামের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। ভেসে গেছে ঘর-বাড়ি, চিংড়ি ঘের ও ফসলের জমি। ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে ইপিজেড থানাধীন আকমল আলী রোড এলাকা, আনোয়ারার গহিরা, সন্দ্বীপ সহ নিম্নাঞ্চলে লোকালয়ে ঢুকে পড়েছে পানি। শনিবার (৪ মে) দুপুর ১২টার দিকে জোয়ারের পানি লোকালয়ে প্রবেশ করে।

সামুদ্রিক পানি থেকে হালিশহর, পতেঙ্গা থেকে ফৌজদারহাট পর্যন্ত উপকূলীয় এলাকাকে রক্ষা করতে ৩০ ফুট উচ্চতা ও একশ ফুট চওড়া বাঁধ নির্মিত হচ্ছে। কিন্তু কাজ শেষ না হওয়ায় নির্মাণাধীন বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি ঢুকছে।

এদিকে বেড়িবাঁধ ভেঙে আনোয়ারার রায়পুর ইউনিয়নের দক্ষিণ গহিরা গ্রামও পানিতে তলিয়ে গেছে। ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ফরিদপুর-ঢাকা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ফণী উত্তরপূর্ব দিকে অগ্রসর হচ্ছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঘূর্ণিঝড় ফণী দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপ আকারে শনিবার দুপুর ১২টার দিকে পাবনা-টাঙ্গাইল-ময়মনসিংহ অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছিল। এটি আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে। নিম্নচাপটির প্রভাবে দেশের আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে এবং দেশের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টি অব্যাহত রয়েছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৪ মে ২০১৯, ৫:০৫ অপরাহ্ণ ৫:০৫ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ