চাকরি

খালেদা জিয়ার বিপক্ষে লড়তে চান আ’লীগ-জাপার ২৫ নেতা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশে দলের মনোনয়নপত্র বিক্রি ও জমাদান প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে রাজনৈতিক দলগুলো। নির্বাচনের অংশ নিতে বগুড়া-৬ ও ৭ দুটি আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রার্থী হতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি (জাপা) থেকে ২৫ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ২২ জন ও জাতীয় পার্টির তিনজন রয়েছেন।

অপরদিকে, এই আসন দুটিতে বিএনপি থেকে বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ মনোনয়ন ফরম তোলেননি। বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামী লীগের ১১ জন, জাপার একজন প্রার্থী হতে চান। আর বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে আওয়ামী লীগের ১১ জন ও জাপার তিন নেতা দলীয় মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন। এর আগের ৪টি নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ দুটি আসনে প্রার্থী হয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। পরে অবশ্য বিএনপি চেয়ারপারসনের ছেড়ে দেয়া আসনে উপনির্বাচনে অন্যরা বিজয়ী হন। তাই বলা যায়, এ দুটি আসনই জিয়া পরিবারের ‘নিশ্চিত’ আসন।

কারাবন্দি খালেদা জিয়ার জন্য বগুড়া-৬ (সদর) আসন থেকে তার পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ফরম সংগ্রহ করেন। অবশ্য বিএনপির নেতাকর্মীরা এখনও আশা করছেন, বেগম খালেদা জিয়াই আসন দুটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লড়ার উদ্দেশে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন, জেলা সহসভাপতি রেজাউল করিম মন্টু, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু ও মঞ্জুরুল আলম মোহন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, শিক্ষা ও মানব সম্পাদক শাহাদত আলম ঝুনু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, আওয়ামী লীগ নেতা মুহম্মদ মাহবুব-উল-আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড.

সিদ্দিকুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও দলের উপকমিটির বন ও পরিবেশবিষয়ক সদস্য সাখাওয়াত হোসেন শফিকসহ ১১ জন। এ আসনে জাপার মনোনয়ন কিনেছেন একমাত্র প্রার্থী জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর। বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য কামরুন নাহার পুতুল, জেলা বিএমএর সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টি. জামান নিকেতা,

একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক রফি নেওয়াজ খান রবিন, গাবতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচ আজম খান, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাজেদুর রহমান শাহীন, শাজাহানপুর যুবলীগ নেতা সাব্বির হাসান, জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শামীমা আখতার জলি, কৃষক লীগ নেতা ইমারত আলী, শাজাহানপুর উপজেলা যুবলীগের সভাপতি এম সুলতান আহম্মেদ এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আমজাদ হোসেনসহ ১১ জন।

এ ছাড়াও জাপার মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আলতাফ আলী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম সরকার পিন্টু ও সদ্য জাপায় যোগদানকারী নেতা শফিকুল ইসলাম মঞ্জু। উল্লেখ্য, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এর পরদিন ৯ নভেম্বর দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ১২ নভেম্বর মনোনয়নপত্র বিতরণ শুরু করে বিএনপি। উভয় দলের মনোনয়ন প্রত্যাশীরা শোভাযাত্রা-মিছিলসহ যান দলীয় কার্যালয়ে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৮ নভেম্বর ২০১৮, ১১:২৯ পূর্বাহ্ণ ১১:২৯ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ