চাকরি

ফাতেমার জন্য প্রস্তুত বরিশাল-৪ আসন!

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাবন্দি হওয়ার পর গত ৭ মার্চ কারাগারে সাক্ষাত করতে যান বিএনপির সিনিয়র নেতারা। সেদিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, মওদুদ আহমদ, মির্জা আব্বাসসহ ১০ শীর্ষ নেতা প্রথমবারের মতো দলের চেয়ারপারসনের সঙ্গে কারাগারে সাক্ষাত করেন।

৭ মার্চ (বুধবার) বিকেল ৩টার দিকে কারাগারে কারাগারে প্রবেশের পর কিছু আনুষ্ঠানিকতা শেষে সরাসরি তাদেরকে নিয়ে যাওয়া হয় খালেদার কক্ষে। এসময় খালেদা তার কক্ষে চেয়ারে বসে ছিলেন, পাশেই দাড়ানো ছিলেন তার ব্যক্তিগত সহকারি ফাতেমা বেগম।বিএনপরি নেতারা কক্ষের সামনে গেলে চেয়ার ছেড়ে উঠে দাড়ান খালেদা।

প্রথমেই মির্জা ফখরুল বেগম জিয়াকে সালাম দিয়ে কক্ষে প্রবেশ করেন। এর পর একে একে প্রবেশ করেন মওদুদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাসসহ বাকিরা। এসময় সেখানে এ হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হলে সকলের জন্য চা নিয়ে আসেন ফাতেমা বেগম। এক এক করে সকলের হাতে চা তুলে দেওয়ার এক পর্যায়ে মির্জা আব্বাসের হাতে চায়ের কাপ তুলে দেন ফাতেমা।

এসময় মির্জা আব্বাস ফাতেমাকে উদ্দেশ্য করে বলে উঠেন, কী ফাতেমা তুমি তো জনপ্রিয় হয়ে গেছো। নির্বাচন করবা নাকি ? মির্জা আব্বাসের এমন কথায় উপস্থিত সকলে হেসে ওঠেন। মুচকি হাসেন খালেদা জিয়াও। সেদিনের পর নেট দুনিয়ায় ফাতেমার নির্বাচন এবং আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতাদের বিরুদ্ধে ফাতেমাকে নির্বাচনে দাড় করানোর মতো রসালো আলোচনাও চলে নেট দুনিয়ায়।

ঘটনাটি অনেক দিন আগের হলেও নির্বাচনের সময় খুব দ্রুত ঘনিয়ে আসছে। তবে কী আবারো সেই ফাতেমাকে নিয়ে নির্বাচনী আলোচনা চলবে নেট দুনিয়ায়? এদিকে, মির্জা আব্বাস যে বলেছিলেন, সেটি কী কেবল কথার কথা ছিলো, নাকি আসলেই ফাতেমাকে নির্বাচনে প্রার্থী করে অন্যরমকম কোনো দৃশ্যপট তৈরী করবে বিএনপি? ফাতেমা যদি সত্যিই নির্বাচনে প্রার্থী হন তাহলে কোন আসন থেকে লড়াই করবেন তিনি? তার প্রতিদ্বন্দ্বি প্রার্থীই বা কে হবেন।

৩৫ বছর বয়সী ফাতেমার গ্রামের বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। সে হিসেবে ফাতেমা নির্বাচনে প্রার্থী হলে তাকে লড়াই করতে হবে বরিশার-৪ আসনের বর্তমান সংসদ সদস্য (আওয়ামী লীগের মনোনয়ন প্রায় নিশ্চিত) কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে। আসনটি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলা ও হিজলা উপজেলা নিয়ে গঠিত।

২০১৪ সালে বিএনপি নির্বাচনে অংশ না নেয়ায় বিএনএফ প্রার্থী আন্জুমান সালেহ উদ্দিনের বিরুদ্ধে বিপুল ভোটের ব্যবধানে জয় পান পঙ্কজ দেবনাথ। তবে এই আসনে বিএনপির বেশ ভালো সমর্থন রয়েছে। এই আসনে বিএনপির হয়ে নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছেন সাবেক এমপি ও বরিশাল উত্তর বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৫ সেপ্টেম্বর ২০১৮, ৭:৫১ অপরাহ্ণ ৭:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ