চাকরি

সবার হাঁড়ির খবর জানি, তাফালিং কইরেন না: কাদের

জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের আক্রমনত্মক মনোভাবের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা বড় বড় কথা বলছেন, তাদেরকে বলবো সংযত ভাষায় কথা বলেন। আপনাদের সবার হাঁড়ির খবর আমরা জানি, কাজেই তাফালিং কইরেন না। আন্দোলনে নামতে চাইলে নামেন। মনে রাখবেন, আমরা ঘরে বসে ডুগডুগি বাজাবো না। মঙ্গলবার (৬ নভেম্বর) রাতে গণভবনে বামজোটের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে ভদ্রমুর্তির মানুষগুলোকে দেখলাম নোংরা ভাষায় আমাদের আক্রমণ করে কথা বলতে। আমি তাদেরকে বলবো, যৌক্তিকভাবে কথা বলবেন। ব্যক্তিগত আক্রমণের পর্যায়ে কথা বললে এটা গণতন্ত্রের জন্য শুভ ফল বয়ে আনবে না। এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের সংবিধানে নির্বাচনকালীন সরকার বলে কিছু নেই। এখন যে সরকার আছে. নির্বাচনের সময়ও এই সরকারই থাকবে।

আট দলীয় বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে সংলাপ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা মনে করছেন সাংবিধানিকভাবে, সংবিধান সম্মতভাবে নির্বাচন করা সম্ভব। তারা কয়েকটি বিষয়ে আপত্তি জানিয়েছেন, আমরা বলেছি সংবিধানের মধ্যে থেকে যতোটা পরিবর্তন আনা সম্ভব, আমরা তা করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোযোগ দিয়ে সবার কথা শুনছেন। বাম জোটের প্রতিটি দল থেকে কথা বলেছেন। তাদের ভিন্ন মতের কথা তারা স্পষ্টভাবে উচ্চারণ করেছেন।

তিনি বলেন, আমরা সংলাপে সবার বক্তব্য শুনেছি। আগামীকাল পর্যন্ত শুনতে থাকবো। কালকে ড. কামাল হোসেনের নেতৃত্বে তারা ১১ জন আসবেন। তারা দ্বিতীয় দফা সংলাপে অংশ নেবেন। বিকেলে ২৫টি দলের সঙ্গে সংলাপ আছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী সংলাপের বিষয়ে আগামী ৮ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে কথা বলবেন। উনার কাছ থেকে জানতে পারবেন অনেক কিছু।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৭ নভেম্বর ২০১৮, ১২:৪২ অপরাহ্ণ ১২:৪২ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ