সোশ্যাল মিডিয়া

চীনে ‘ভিক্ষা’ করছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী

পাকিস্তানের অর্থনীতির বেহাল অবস্থা। এটা কমবেশী সবাই জানে। প্রায় দেউলিয়া দশা থেকে উদ্ধার করতে জরুরি ভিত্তিতে ৬০০ কোটি মার্কিন ডলার আর্থিক সাহায্য দেবে বলে কথা দিয়েছে সৌদি আরব। এদিকে পাকিস্তান চিনের কাছেও আর্থিক সাহায্য চাইছে।

কূটনীতিবিদরা বলছেন, সাহায্য চাওয়াটা কার্যত ভিক্ষার পর্যায়ে নিয়ে গিয়েছে ইমরান খানের সরকার। তবে অনিচ্ছা স্বত্বেও তা স্বীকার করে নিল খোদ পাকিস্তানের সরকারি টিভি চ্যানেল পিটিভিও। যদিও, পিটিভির এটা তাদের অনিচ্ছাকৃত ভুল।

কিন্তু সেখানকার একটি অনুষ্ঠানে ইমরান খানের ভাষণের সরাসরি সম্প্রচারের সময় টিভির ডেটলাইনে বেইজিংয়ের পরিবর্তে ‘বেগিং’ বা ভিক্ষা লিখা হয়।

আর এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো তোলপাড় শুরু হয়ে গেছে। পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশন পাকিস্তান টেলিভিশন করপোরেশন (পিটিভি) এই ভুল করেছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

ওই ঘটনার ভিডিওতে দেখা গেছে, চীনের বেইজিংয়ের সেন্ট্রাল পার্টি স্কুলের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন ইমরান খান। ওই অনুষ্ঠান লাইভ স্ট্রিম করছিল পিটিভি, আর এসময়ই ওই ভুল ধরা পড়ে। টিভির ওপরের দিকে স্ক্রিনের বামদিকের ডেটলাইনে বেইজিংয়ের পরিবর্তে ‘বেগিং’ লিখা দেখাচ্ছিল।

মজার বিষয় হচ্ছে, পাকিস্তানের ধুঁকতে থাকা অর্থনীতিকে চাঙা করতে মরিয়া ইমরান মূলত ঋণের জন্যই চীন সফর করছেন। তাই পিটিভির এমন ভুলে হাস্যরসের খোরাক খুঁজে পেয়েছেন অনেকে।

মোহেবিন শাফাত নামের একজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী লিখেছেন, বিষয়টা বিব্রতকর হওয়ার মতোই কিন্তু চরম হাসি পাচ্ছে। আরেকজন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অমর্ত্য সরকার লিখেছেন, পিটিভি স্টাফদের সেন্স অব হিউমার দারুণ বলতে হবে।

তবে এটি ‘বানানগত ভুল’ উল্লেখ করে টুইট করেছে পিটিভি। একইসঙ্গে যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে ‘কঠোর ব্যবস্থা’ নেয়া হচ্ছে বলে জানিয়েছে তারা।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৬ নভেম্বর ২০১৮, ৩:০৬ অপরাহ্ণ ৩:০৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ