আবহাওয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কৃত করতে গেলে বিশ্ব গরিব হয়ে যাবে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, “২০০৯ সাল থেকে এ পর্যন্ত প্রধানমন্ত্রী যতগুলো উন্নয়নমূলক ও মানব কল্যাণমূলক কাজ করেছেন তার পুরস্কার দিতে গেলে এ বিশ্ব গরিব হয়ে যাবে।”

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক সেমিনারে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, “আজকের এই অনুষ্ঠানটি রাষ্ট্রবিজ্ঞানের অনুষ্টান। এখানে রাষ্ট্র নিয়ে সত্য কথা বলতে হয়। মাননীয় প্রধানমন্ত্রীকে কাছ থেকে দেখেছি। তিনি সারাক্ষণ বাংলাদেশকে নিয়ে চিন্তা করেন। কী করলে?

কীভাবে দেশের উন্নয়ন হবে? সারাক্ষণ তিনি এ কথা চিন্তা করেন। তিনি ২০০৯ সাল থেকে এই পর্যন্ত যত উন্নয়নমূলক ও মানব কল্যানমূলক কাজ করেছেন তার পুরষ্কার যদি দেওয়া হয় তাহলে এ বিশ্ব গরিব হয়ে যাবে।”

সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, “সরকারের বিরুদ্ধে টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন অনেক কথা বলতেন তখন কিন্তু তাকে গ্রেপ্তার করা হয়নি। তাকে গ্রেপ্তার করা হয়েছে টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন তাতে শুধু তার মানহানি হয়েছে তা নয়। এতে বাংলাদেশের নারী সমাজ মনে করে তার ঔদ্ধত্যপূর্ণ কথাটি পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে।”

আনিসুল হক আরও বলেন, “কোর্ট যখন ওয়ারেন্ট দিয়েছে তখন আইন-শৃঙ্খলা বাহিনী যদি গ্রেপ্তার না করত তাহলে নারী সমাজ ক্ষুব্ধ হতো এবং এ ধরনের অশ্লীল বক্তব্যকে উৎসাহিত করা হতো। সেজন্য গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।”

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৫ অক্টোবর ২০১৮, ৪:৫১ অপরাহ্ণ ৪:৫১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ