চুমু দিয়ে প্রতিশোধ নিলেন শারমিন!

মানিকগঞ্জের কলেজ পড়ুয়া শিক্ষার্থী ছিলেন শারমিন। এক সময় কলেজে যাওয়ার সময় রাস্তার বখাটে ছেলে মনির তাকে জোড় করে চুমু দিয়ে বসেন। এরপর শারমিন এসে বিচার দেন তার বাবার কাছে।

তার বাবার অধীনেই হয় এই বিচার। বিচারক এই মামলার শাস্তি হিসেবে মনিরকে ১০টা জুতার বাড়ি দেওয়ার নির্দেশ করেন। বিচারকের রায় মেনে নেয় বখাটে মনির। কিন্তু বেকেঁ বসে বিচারপ্রার্থী শারমিন।

সে জানায়, মনির যেহেতু তার সঙ্গে এই কাজটি করেছে, সেও মনিরের সঙ্গে একই কাজ করে প্রতিশোধ নিতে চায়! বিচাররকসহ সবাই হতবাক। অবশেষে শারমিনের ইচ্ছাই পূরণ হয়।

আর তার এমন উদ্যেগে হতবাক হয়ে যান তার বাবা এবং বিচারক। এই নিয়ে গ্রাম জুড়ে চলছে ব্যাপক আলোচনা এবং তীব্র নিন্দার। তবে এই ব্যাপারে মুখ খুলতে রাজী হোননি শারমীনের বাবা।

সারাদিনের কর্মব্যস্ততা শেষ করে হাতিরঝিলে বসলাম। সামনেই এক জুটি এসে বসলো তার পর লক্ষ করলাম….

সারাদিনের কর্মব্যস্ততা শেষ করে হাতিরঝিলে বসলাম। সামনেই এক কপোত কপোতি এসে বসলো। ছেলেটার হাতে দুটো লাল গোলাপ আর র‍্যাপিং পেপারে মোড়া একটা ছোট বাক্স। ছেলেটার চোখে মুখে উত্তেজনা আর একটু খানি লজ্জার ছাপ।

সারাদিনের কর্মব্যস্ততা শেষ করে হাতিরঝিলে বসলাম। সামনেই এক জুটি এসে বসলো তার পর লক্ষ করলাম….

মেয়েটার হাতে গোলাপ আর বাক্সটা দিয়ে দিলো। আমি এপাশ থেকে দেখছি, মেয়েটার যতটুকু আগ্রহ প্যাকেটটা খোলার প্রতি আমার তার থেকেও যেন বেশি। ড্যাব ড্যাব করে দেখছি। ইদানিং সুখি মানুষদের দেখতে বেশি ভাল লাগে কিনা।

তো, মেয়েটা বেশ ভয়ে ভয়ে র‍্যাপিং খোলার পরই ভেতর থেকে বের হয়ে আসলো একটা মিস্টির প্যাকেটের মত বাক্স। একটু ঘাবড়ায় গেলাম। মিষ্টির বাক্স র‍্যাপিং করে প্রেমিকার হাতে?

যাই হোক, সৈয়দ মুজতবা আলীর দেশে প্রেমিকাকে রসে টূই টম্বুর এক প্যাকেট রসগোল্লা দিলেও খুব বেশি অন্যায় হতো না হয়ত। যদিও যখন প্যাকেট খোলা হলো তখন রসগোল্লার প্যাকেট থেকে রসগোল্লা না বেরুলেও মেয়েটার চোখ দুটো পুরো রসগোল্লার মতো হয়ে গেলো আবেগে-ভালবাসায় কিংবা উত্তেজনায়।

প্যাকেটের ভেতর পুরো ২-৩ ডজন নীল রঙের রেশমী চুড়ি। মেয়েটা দুই গালে হাত দুটো নিয়ে এত সুন্দর করে ছেলেটার দিকে তাকিয়ে একটা হাসি দিলো- বিশ্বাস করেন- বিধাতাও এমন দৃশ্যের প্রেমে পড়ে যাবে।

ভালবাসতে হিরের আংটি কিংবা দামী রেস্তোরার নাগা পাস্তা লাগে না- মাথার উপর বিশাল এক খোলা আকাশ কিংবা কিছু নীল রেশমি চুড়িই যথেষ্ট। বিশ্বাস না হলে এমন ভালবাসায় নিজেকে আবদ্ধ করেই দেখুন। ভালবাসার উপর ভালবাসা জন্মে যাবে।

সুখে থাকুক ভালবাসা। আর বাজুক নতুন তালে, বাতাসে বহিছে প্রেম…

লেখা: দিবাকর সাহা দ্বীপ

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৩ অক্টোবর ২০১৮, ৩:০৮ অপরাহ্ণ ৩:০৮ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ