আবহাওয়া

প্রধানমন্ত্রীর সম্মানে ৫ নভেম্বর শুকরিয়া মাহফিল

কওমি শিক্ষা সনদের স্বীকৃতি প্রদানে অসামান্য অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শুকরিয়া মাহফিলের সিদ্ধান্ত নিয়েছে সম্মিলিত কওমি শিক্ষাবোর্ড আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া।

আগামী ৫ নভেম্বর রোববার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে এ শুকরিয়া মাহফিল করবে বোর্ডটি। জাতীয় সংসদে স্বীকৃতি আইন পাশ হওয়ার পরপরই প্রধানমন্ত্রীকে সম্মননা জানানোর ঘোষণা দেয় তারা। কিন্তু সম্মতির জন্য তারিখ নির্ধারণ করা যাচ্ছিলো না। আজ প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়ার পর ৫ নভেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছে।

গণভবনের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে এসব তথ্য জানিয়েছেন কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব মাওলানা আবদুল কুদ্দুস ইসলাম টাইমসকে এসব তথ্য জানিয়েছেন।

আজ সোমবার সন্ধ্যায় গণভবনে আল্লামা আহমদ শফীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী বলেন, আমি সংবর্ধনা চাই না। আমি আল্লাহর সন্তুষ্টির জন্য স্বীকৃতি দিয়েছি। দুনিয়ায় কিছু চাই না। এ সময় প্রধানমন্ত্রী ইসলামের সেবায় তার পিতা মরহুম শেখ মজিবুর রহমানের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন।

উত্তরে আল্লামা আহমদ শফী বলেন, আল্লাহ মানুষের কৃতজ্ঞতা আদায়ের কথা বলেছেন। তাই আমরা আপনার সম্মানে একটি শুকরিয়া মাহফিল করতে চাই। এতে প্রধানমন্ত্রী সম্মত হন এবং উভয়পক্ষের মতামতের ভিত্তিতে স্থান ও তারিখ ঠিক হয়।

প্রতিনিধি দলে অন্যান্যদের মধ্যে ছিলেন আল্লামা আশরাফ আলী, মাওলানা আবদুল কুদ্দুস, মুফতি নুরুল আমিন, মাওলানা মাহফুজুল হক, মুফতি মোহাম্মদ ওয়াক্কাস, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবদুল হামিদ (মধুপুরের পীর), মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুসলেহুদ্দীন রাজু, মাওলানা আনাস মাদানী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ও মুফতি জসিমুদ্দীন প্রমুখ।

প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর মিয়া মো. জয়নাল আবেদিন ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহও বৈঠকে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২২ অক্টোবর ২০১৮, ৯:৩০ অপরাহ্ণ ৯:৩০ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ