মিষ্টিতে ঘুরে বেড়াচ্ছে জীবন্ত তেলাপোকা!

যেখানে মাছি দেখলেই বিষম খায় মানুষ সেখানে তেলাপোকা! এমনটাই ঘটে চলেছে হরহামেশা। চিত্রটি একটি মিষ্টি বিপণন কেন্দ্রের। মঙ্গলবার সকালে রাজধানীর কলাবাগানের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারে অভিযান পরিচালনা করে নিরাপদ খাদ্য কতৃপক্ষ। ওই দোকানে বিক্রয়ের জন্য রাখা মিষ্টিতে জীবন্ত তেলাপোকা ঘুরে বেড়াতে দেখেছেন ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ।

এ ঘটনায় বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। দেশে ভেজাল খাবার উৎপাদন, প্রস্তুতকারক ও বাজারজাতকারীদের বিরুদ্ধে কাজ করে থাকে বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষ। জনবল সংকটের কারণে সরকারি এ সংস্থাটি এতদিন প্রত্যাশা অনুযায়ী কাজ করতে পারেনি। তবে এবার সেই চিত্র বদলাচ্ছে।

অসাধু ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনতে তারা প্রস্তুত করেছে এপিবিএন এর একটি বিশেষ দল। ছুটির দিন বাদ দিয়ে প্রতিদিন অভিযান চালাবে বিশেষ এই দল।

মঙ্গলবার বিক্রমপুর মিষ্টান্নভান্ডার ছাড়াও নিউমার্কেটের একটি রেষ্টরেন্টে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান এই আদালত। মিডনাইট সান-২ নামক ওই রেষ্টুরেন্টকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। তারা খাবারে ক্ষতিকর রঙ ব্যবহার করেছিল এবং ফ্রিজে পঁচা খাবার সংরক্ষণ করেছিল।

আলাপকালে ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ বলেন, আমরা খাবারের মান যাচাইয়ের পাশাপাশি লেবেলও চেক করছি। নিরাপদ খাদ্য আইন ও প্রবিধান মালা অনুযায়ী কোনো অসাধু ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৬ অক্টোবর ২০১৮, ৯:৪৪ অপরাহ্ণ ৯:৪৪ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ