চাকরি

বিএসএমএমইউতে খালেদা জিয়া

চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়েছে। খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসাকে কেন্দ্র করে ওই এলাকা বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

রই মধ্যে হাসপাতালের ভেতরে ও বাহিরে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে গাড়ি যোগে খালেদা জিয়াক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। শনিবার (০৬ অক্টোবর) বিকেল ৪টার দিকে বেগম জিয়াকে হাসাপাতালে নেয়া হয়। খালেদা জিয়াকে কেবিন ব্লক বিল্ডিং এর ৬১২ নম্বর কেবিনে রাখা হয়েছে।

এর আগে বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে নেওয়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন। তিনি জানান, কেবিন ব্লক বিল্ডিং এর ৬১২ নম্বর কেবিনে খালেদা জিয়াকে রাখা হবে। ড্যাবের নেতা ও খালেদা জিয়ার আইনজীবীরাও হাসপাতালে এসেছেন।

এর আগে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উচ্চ আদালতের নির্দেশনা মেনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা নিতে সম্মতি দিয়েছেন। সে হিসেবে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হচ্ছে। সব প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘উনাকে আজকেই আনা হবে বলে কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে। আমরাও প্রস্তুতি নিয়ে রেখেছি।

এদিকে, তিনটি লাগেজে করে খালেদা জিয়ার কাপড়-চোপড় কারাগারে পাঠানো হয়েছে। আজ বেলা পৌনে ১১টার দিকে তার বাসার কেয়ারটেকার আবদুল জলিলকে এসব লাগেজ দিয়ে যেতে দেখা গেছে। এ বিষয়ে কারা সূত্র জানায়, চিকিৎসার জন্য খালেদা জিয়াকে আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে। এজন্য তার কাপড়-চোপড় দিয়ে যেতে বলা হয়েছিল। ইতোমধ্যে খালেদা জিয়ার বাসার কেয়ারটেকার তিনটি লাগেজে করে তার কাপড়-চোপড় দিয়ে গেছেন।

এর আগে কারাগারে যাওয়ার পর গত এপ্রিল মাসে স্বাস্থ্য পরীক্ষার জন্য একবার তাকে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। যদিও বিএনপির পক্ষ থেকে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি করে ছিল। তবে সরকারের পক্ষ থেকে বিএসএমএমইউতে নেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। বিএনপি এই প্রস্তাবে রাজি হচ্ছিল না, আর খালেদা জিয়াও সেখানে যেতে অসম্মতি দেখিয়েছিলেন বলে কারা কর্তৃপক্ষ জানায়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৬ অক্টোবর ২০১৮, ৫:৩১ অপরাহ্ণ ৫:৩১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ