প্রবাস

লিটনের আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়

ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাসকে কোনোভাবেই যখন ভারতীয় বোলাররা পরাস্ত করতে পারছিল না। চার-ছক্কার ফুলঝুরিতে সেঞ্চুরি করা লিটন দাসের ওপরই সেই খড়্গ নেমে এল।

৪১তম ওভারের শেষ বলে (কুলদীপ যাদবের) এগিয়ে মারতে চেয়েছিলেন লিটন। রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার লিটন দাসকে আউট ঘোষণা করেন। এমন বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বইছে। আমিনুল ইসলাম নামে একজন তার ফেসবুকে লেখেন, চুরি না করলে ভারত জিতবে কেমনে? চুরি না করলে আইসিসি টিকবে কেমনে...........?

মুজাহেরুল হক রুমেন লেখেন, আইসিসিরি দাসত্বের আরও একটা পরিচয়..... এমন বিতর্কিত আউটের পর খেই হারিয়ে ফেলে বাংলাদেশ। যে কারণে ৪৮.৩ ওভারে ২২২ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ দল।

এর আগে উদ্বোধনী জুটিতে লিটন-মিরাজ ১২০ রান সংগ্রহ করেন। এরপর ৩১ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় বাংলাদেশ দল। মিরাজ ৩২ রান করে আউট হলেও দুই অঙ্কের কোটা পার হতে পারেননি ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির তুলে নিয়েছেন লিটন কুমার দাস। ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে অসাধারণ ব্যাটিং করছেন এ ওপেনার।

রবিন্দ্র জাদেজাকে স্কয়ার ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়ে ৩৩ বলে ফিফটি তুলে নেন লিটন। এরপর কেদার যাদবকে লং অনে ঠেলে দিয়ে শতরান পূর্ণ করেন। তার ১০০ রানের ইনিংসটি ৮৭ বলে ১১টি চার ও দুটি ছক্কায় সাজানো।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৬ অপরাহ্ণ ১০:৩৬ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ