আবহাওয়া

মাওলানা সাদ তাবলীগের নামে মওদুদী মতবাদ প্রতিষ্ঠার চেষ্টা করছে’

‘দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদের মাওলানা সাদ কান্দলভি বিশ্বব্যাপী ইসলামের দাওয়াতে তাবলীগের মত মহান কাজে বিরোধ ও বিশৃঙ্খলার সৃষ্টির মাধ্যমে মওদুদী মতবাদ প্রতিষ্ঠার চেষ্টা করছে’ বলে অভিযোগ উঠেছে। তাবলীগ জামাতের উদ্ভূত পরিস্থিতিতে প্রতিনিধিত্বকারী বৃহত্তর ময়মনসিংহের প্রায় চার হাজার উলামায়ে কেরাম, ইমাম ও খতীবগণ এ অভিযোগ করেন।

বুধবার (৫ সেপ্টেম্বর) দুপুরে মাওলানা সা’দ পন্থীদের ছড়ানো বিভ্রান্তের অবসানে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেনের কাছে পৃথক পৃথকভাবে স্মারকলিপি প্রদান করেছেন।

এ সময় তারা মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, জনপ্রশাসন মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, ধর্মমন্ত্রীসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাদেরর কাছে এই স্মারকলিপির অনুলিপি কপি প্রেরণ করেন। জানাযায়, বুধবার সকালে ময়মনসিংহের বিভিন্ন উপজেলা থেকে আগত প্রায় চার হাজার ওলামা, ইমাম ও খতীবশহরের কাচারী নূর মসজি জমায়েত হন। পরে তারা বিক্ষোভ করে স্মারকলিপি প্রদান করেন।

এতে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী, মাওলানা আব্দুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা ফজলুল হক, মাওলানা আবুল কালাম, মাওলানা শাওকাত আলী, মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ, মাওলানা মুঞ্জুরুল হক, মাওলানা মুফতি মহিবুল্লাহ, মাওলানা মুহাম্মাদ, মাওলানা আমীনুল হক, মাওলানা মুস্তাফীযুর রহমান, মাওলানা রফিকুল আলম হামিদী, মাওলানা মুফতি যাকির হুসাইন, মাওলানা তাফাজ্জঅ হুসাইন, মাওলানা শামসুল হক, মাওলানা ফুফতি রইসুল ইসলাম, মাওলানা আমিনুল হক, মাওলানা হাসান, মাওলানা আব্দুল্লাহ মুকাররম, মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা মুফুত আব্দুশ শাকুর, মাওলানা মুফতি মাহবুবুরøাহ প্রমূখ।

ওলামাগণ লিখিত স্মারকলিপিতে বলেছেন, মাওলানা সা’দ কান্দলভি মনগড়া কুরআন-হাদিসের ব্যাখ্যা, লাখ লাখ মানুষের সমাবেশে শরিয়ত পরিপন্থি ভ্রান্ত কথাবার্তা, একাজের পূর্ব বুজুর্গগণের কাজের ধারাকে পরিবর্তন করা, নিজেকে আমীর হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য উগ্রবাদী দল গঠন করার কারণে দারুল উলুম দেওবন্দ এবং সারা বিশ্বের সকল ওলামায়ে কেরাম প্রতিবাদ করে আসছেন।

তাই মুসলিম উম্মাহর ঐক্যের কথা বিবেচনা করে এবং অরাজনৈতিক দ্বীনি দাওয়াতের ঐতিহ্যবাহী এই ধারাকে শান্তিপূর্ণভাবে পরিচালনার স্বার্থে দ্বীনের ধারক বাহক ওলামায়ে কেরাম সমর্থিত তাবলীগী দ্বীনি কার্যক্রমকে সহায়তা প্রদান এবং বিচ্ছিন্নতাবাদী মাওলানা সা’দ বা এতাআতপন্থী গ্রুপের নানা অপতৎপরতা ও কার্যক্রম বন্ধের নিমিত্তে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানান ওলামাগণ ।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৫ সেপ্টেম্বর ২০১৮, ৯:২৮ পূর্বাহ্ণ ৯:২৮ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ