আবহাওয়া

গিনেস বুকে নাম ওঠাতে ১৮৫ কিলোমিটার সাঁতরাবেন বৃদ্ধ ক্ষিতীন্দ্র

গিনেস বুকে নাম ওঠানোর অভিপ্রায় নিয়ে ৬৭ বছর বয়সে ১৮৫ কিলোমিটার সাঁতারে নামছেন বীর মুক্তিযোদ্ধা ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য। নালিতাবাড়ীর ভোগাই ব্রিজ থেকে নেত্রকোনা মদন উপজেলার মগড়া নদীর দেওয়ান বাজার পর্যন্ত ১৮৫ কিলোমিটার সাঁতার কাটবেন তিনি।

এ উপলক্ষে রোববার সন্ধ্যায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য একজন সৌখিন সাঁতারু। তার বাড়ি নেত্রকোনার মদন উপজেলার জাহাঙ্গির পুর গ্রামে।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, ক্ষিতীন্দ্র ১৯৭০ সনে সিলেটের ধূপাদিঘী পুকুরে সাঁতারু অরুণ কুমার নন্দীর ত্রিশ ঘণ্টা অবিরাম সাঁতার দেখে সাঁতারের প্রতি অনুপ্রাণিত হন। তিনি নেত্রকোনার মদনপুরে জাহাঙ্গির উন্নয়ন কেন্দ্রের পুকুরে ১৫ ঘণ্টা সাঁতার দিয়ে সাঁতার জীবন শুরু করেন।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দেশের বিভিন্ন অঞ্চল ছাড়াও ভারতের মুর্শিদাবাদে জঙ্গিপুর হতে গোদাবাড়ি পর্যন্ত ৭৪ কিলেঅমিটার দূরপাল্লার সাঁতারে অংশগ্রহণ করেন। তার নিজেরও ১১৫ কিলোমিটার দূরপাল্লার সাঁতারের রেকর্ড রয়েছে। তিনি এখন ৬৪ বছর বয়সী আমেরিকার সাঁতারু ডায়ানা নায়িদের কিউবা টু ফ্লোরিডার ১৭৭ কিলোমিটার সাঁতারের রেকর্ড ভঙ্গ করার উদ্যোগ নিয়েছেন।

সোমবার ভোর ৬টায় তিনি ভোগাই নদীর ব্রিজ থেকে সাঁতার শুরু করবেন। মদনের মগড়া নদীর দেওয়ান বাজার পর্যন্ত তার পৌঁছতে সময় লাগবে অন্তত ৫৫ ঘণ্টা। এ সাঁতারটির আয়োজক মদন নাগরিক সমাজ ও নালিতাবাড়ী পৌরসভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবুবকর সিদ্দিক, নাগরিক সমাজের আহ্বায়ক দেওয়ার মোদাচ্ছের সফিক, মদন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুছ, মদন জাহাঙ্গীরপুর টিয়াজিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারা জেবুন নাহার, প্রেসক্লাব সভাপতি এম এ হাকাম হীরা প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৩ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৬ পূর্বাহ্ণ ১০:৪৬ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ