চাকরি

বিএনপির বর্ষীয়ান নেতা তরিকুল ইসলামের এ কী হাল?

বিএনপির স্থায়ী কমিটির প্রভাবশালী সদস্য এম তরিকুল ইসলামের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যা দেখে চেনার উপায় নেই তিনিই আসলে তরিকুল ইসলাম কি না। বিগত চারদলীয় জোট সরকারের সময় তথ্য এবং পরিবেশ ও বনমন্ত্রী ছিলেন, এমনকি মির্জা ফখরুল ইসলাম আলমগীর মহাসচিব হওয়ার আগে তার নামও জোরেশোরে আলোচনায় ছিল।

সে সময় শোনা গিয়েছিল অসুস্থতার কারণে তিনি মহাসচিব পদে আগ্রহী নন। সেই শক্তপোক্ত লোকটি অসুস্থ হয়ে কেমন অসহায় হয়ে গেছেন। চাহনিতে যেন উদাস। কিন্তু, কেন তার এই হাল?

খোঁজ নিয়ে জানা গেছে, ডায়াবেটিস, হৃদরোগ, শ্বাসকষ্টসহ বার্ধ্যকজনিত নানা রোগে ভুগছেন বিএনপির বর্ষীয়ান এই নেতা। প্রায় এক বছর যাবৎ নিয়মিত তার কিডনি ডায়ালাইসিস করাতে হচ্ছে। চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্যে গত মার্চে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল থেকে চিকিৎসা করানো হয়। কিন্তু অবস্থার পরিবর্তন হয়নি।

এ বিষয়ে তরিকুল ইসলামের ছোট ছেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেন, বাবার শারীরিক অবস্থ খুবই দুর্বল। চলতি সপ্তাহের মধ্যে সিঙ্গাপুরে একটা সিটিস্ক্যান করানো হবে। সেটার প্রতিবেদন পাওয়ার পর সিদ্ধান্ত নেওয়া হবে বাবাকে সিঙ্গাপুরে নেওয়া হবে কি না। তাঁর চলাফেরা এখন অনেকটাই কঠিন হয়ে গেছে বলেও জানান তার এই ছেলে।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৪ আগস্ট ২০১৮, ২:২২ পূর্বাহ্ণ ২:২২ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ