প্রবাস

ফের কেলেঙ্কারিতে সাব্বির!

এক কিশোরকে পিটিয়ে গত ডিসেম্বরে ঘরোয়া ক্রিকেটে বিতর্ক জড়িয়েছিলেন সাব্বির রহমান। পরিণতিতে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন ৬ মাস এবং জরিমানা দিয়েছেন ২০ লাখ টাকা।

এবার ঢাকা লিগ খেলতে পারেননি সাব্বির। জাতীয় লিগ ও বিসিএল খেলাও হয়নি। তার চেয়ে বড় কথা, তাকে ২০১৮ সালে চুক্তির বাইরে রেখেছে বিসিবি। মানে আর সব জাতীয় ক্রিকেটারের মতো এ বছর বোর্ডের কাছ থেকে মাসিক বেতন পাচ্ছেন না সাব্বির রহমান।

সেই শাস্তি শেষ না হতেই আবার নতুন করে এক শৃঙ্খলা ভঙ্গের মতো ঘটনার অভিযোগে অভিযুক্ত জাতীয় দলের এই ক্রিকেটার। এবার তার বিরুদ্ধে উঠেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে একজনকে অশ্লীল ভাষায় আক্রমণ ও শাসানোর অভিযোগ।

প্রথমবার শাস্তি পাওয়ার পর অনেকে ভেবেছিলেন প্রতিশ্রুতিশীল এই ব্যাটসম্যান হয়তো নিজেকে শুধরে নেবেন। কিন্তু সাব্বিরের বিপক্ষে আবারও অভিযোগ, সামাজিক যোগাযোগমাধ্যমে দুই ভক্তকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং হুমকি দিয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের পর সাব্বিরের বিপক্ষে এমন অভিযোগ উঠেছে।

সাব্বিরের আইডিতে একজন কমেন্ট করেছেন, যাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এই ক্রিকেটার। শাহরিয়ার নীল নামের আইডিধারী একজন তো সাব্বিরকে তার পোস্ট ট্যাগও করে দিয়েছিলেন। যার ফলশ্রুতিতে ক্ষেপে যান জাতীয় দলের এই ব্যাটসম্যান।

তাকে ব্লক করার আগে সাব্বির অশ্লীল ভাষায় গালাগাল ও থ্রেট করেছেন বলে অভিযোগ। যাদের মেসেজ করে সাব্বির এই অশ্লীল মন্তব্য করেন, তাদের একজন নাকি ফেসবুক লাইভে তা বলেছেনও।

ফেসবুক থেকে ভক্তের কাছে সাব্বিরের পাঠানো সেই খুদে বার্তার স্ক্রিনশট পেয়েছে ক্রিকইনফো। অ্যাকাউন্টটির নাম সাব্বির রহমান রোমান (Shabbir Rahaman Roman)।

সংবাদমাধ্যম এবং বিসিবির মেইলে সাব্বিরের এই নাম ব্যবহার করা হয়। এই অ্যাকাউন্টের অনুসারীসংখ্যা ৯০ হাজারের বেশি এবং সবার ধারণা এটাই সাব্বিরের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট। এখান থেকেই পাঠানো খুদে বার্তায় অকথ্য ভাষায় গালিগালাজ আর হুমকি দেওয়া হয়েছে।

তবে, যে আইডি থেকে ফেসবুকে ভক্তদের অশ্লীল ভাষায় গালাগাল করার পাশাপাশি হুমকি-ধামকি দেয়া হয়েছে; সেটা সত্যিই সাব্বির রহমানের নিজের কি-না তা নিয়ে রয়েছে সন্দেহ? কোন ভুয়া বা ফেইক আইডিও হতে পারে। সব মিলে একটা গোলমেলে পরিস্থিতির উদ্ভব ঘটেছে।

ওয়ানডে সিরিজে এ পর্যন্ত দুই ম্যাচে সাব্বির মোটেও ভালো করতে পারেননি। দুই ম্যাচ মিলিয়ে তার রান ১৫। দ্বিতীয় ম্যাচের পর সাব্বিরের বর্তমান ফর্ম নিয়ে ফেসবুকে শ্লেষাত্মক মন্তব্য পোস্ট করেন ক্রিকেটপ্রেমীরা।

এ বিষয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘এটি অত্যন্ত স্পর্শকাতর একটা ব্যাপার। আমাদের কানে এসেছে। এটা এখনো অভিযোগের পর্যায়ে আছে।

তা নিয়ে আমাদের মাঝে এখন পর্যন্ত কথা বার্তা হয়নি। বিচ্ছিন্নভাবে একেকজনের কানে গেছে এই যা। এটা সুষ্ঠু ও পুঙ্খানুপুঙ্খ তদন্ত না করে এখনই আগাম মন্তব্য করা ঠিক হবে না।’

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২৮ জুলাই ২০১৮, ৯:১১ অপরাহ্ণ ৯:১১ অপরাহ্ণ

শেয়ার করুন
দ্বারা প্রকাশিত
বিডিভিউ২৪ ডেস্ক

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ