প্রবাস

কে জিতবে ‘গোল্ডেন বল’?

শেষের পথে রাশিয়া বিশ্বকাপ। বাকি রয়েছে একটি ম্যাচ। সেই ম্যাচ দিয়েই রাশিয়া বিশ্বকাপের পর্দা নামবে। আজ ফ্রান্স-ক্রোয়েশিয়া ম্যাচের মধ্যেই বিশ্ব পাবে ফুটবলের নতুন শাসক!

বিশ্বকাপ শুরুই হয় চমক দিয়ে। গ্রুপ পর্বে শক্তিশালী জার্মানি বিদায় নেয়। জার্মানি বিদায়ের পর একে একে বিদায় নেয় আর্জেন্টিনা, স্পেন, পর্তুগাল, ব্রাজিলের মতো শক্তিশালী দলগুলো। বড় দলগুলোর বিদায়ের সঙ্গে বিদায় নেয় বড় বড় তারকারা।

মেসি, রোনালদো, ইনিয়েস্তা, নেইমারদের মতো তারকারা এখন বিশ্বকাপের দর্শকমাত্র। কিন্তু অনেকেই ভেবেছিলেন এঁদের মধ্যেই একজন পাচ্ছেন এবারের বিশ্বকাপ এবং সেরা তারকার মুকুটটিও। কিন্তু এমনটা আর হচ্ছে না।

বিশ্বকাপের সেরা খেলোয়াড়কে দেওয়া হয় ‘গোল্ডেন বল’। সেমিফাইনালের আগ পর্যন্ত ভালো খেলা ফুটবলারদের তালিকা থেকে সাংবাদিকদের ভোটে নির্বাচন করা গোল্ডেন বলের বিজয়ী।

কিন্তু সব মহারথীরা বাদ পড়ে যাওয়ায় সবার মনে প্রশ্ন উঠছে কে পেতে পারেন এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের তকমা। আসুন দেখে নেই কাদের সম্ভাবনা রয়েছে।

আতোয়ান গ্রিজম্যান (ফ্রান্স)

ফ্রান্সের এই স্ট্রাইকার দুর্দান্ত খেলেছেন এবারের বিশ্বকাপে। দলের প্রয়োজনে তিনি জ্বলে উঠছেন প্রতিটি মুহুর্তে। শেষ আটে দুর্দান্ত শটে গোল করে দলের সেমি-ফাইনাল নিশ্চিত করেন। দলকে ফাইনালে তুলতে পারলে হতে পারেন সেরা খেলোয়াড়ের অন্যতম খেলোয়াড়।

কিলিয়ান এমবাপে (ফ্রান্স)

গ্রিজম্যানের সঙ্গে দুর্দান্ত ফর্মে আছেন ফরাসি স্ট্রাইকার এমবাপে। শেষ ষোলোতে এমবাপে একাই আর্জেন্টিনাকে হারিয়ে শেষ আট নিশ্চিত করে। প্রতি ম্যাচেই দূর্বার এমবাপে। তাঁরও সুযোগ রয়েছে এবারের বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার।

ইভান রাকিটিচ (ক্রোয়েশিয়া)

ক্রোয়েশিয়া দলের মধ্য মাঠের ঠাণ্ডা মাথার সৈনিক রাকিটিচ। একের পর এক দলকে বধ করে সেমিতে নিয়ে গেছেন তিনি, যা সত্যিই প্রশংসার দাবীদার।

সবচেয়ে বেশি প্রশংসা কুড়িয়েছেন গত দুই ম্যাচের পারফরম্যান্সে। ক্রোয়েশিয়া তাঁদের শেষ দুইটি ম্যাচেই জয় লাভ করে পেনাল্টি থেকে। দুইটি ম্যাচেই অবদান ছিলো এই বার্সেলোনা তারকার।

লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া)

ক্রোয়েশিয়া দল তাঁর নেতৃত্বগুণেই এই পর্যন্ত এসেছে। এবারের বিশ্বকাপে অনেকবারই তাঁদের পিছিয়ে পড়তে দেখা গিয়েছে। কিন্তু দলের প্রয়োজনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই রিয়াল তারকা।

মধ্য মাঠের প্রাণ ভোমরা হচ্ছেন তিনি। রাকিটিচকে পাশে নিয়ে ক্রোয়েশিয়াকে একাই নিয়ে এসেছেন সেমিফাইনালে। আর ফাইনালের পথটা দেখাতে পারলে হয়ে যাতে পারেন রাশিয়া বিশ্বকাপের ন্সেরা খেলোয়াড়।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ১৫ জুলাই ২০১৮, ৩:০১ অপরাহ্ণ ৩:০১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ