বিনোদন

নবীজি ১২ বছর বয়সে চাচার সাথে বাণিজ্যে সময় যে গাছের নিচে বসেছিল তা আজও জীবিত

নবীজি ১২ বছর বয়সে চাচার সাথে বাণিজ্যে সময় যে গাছের নিচে বসেছিল তা আজও জীবিত(ভিডিও) ভিডিওটি একদম নিচে , আজ থেকে প্রায় ১৪৫০ বছর আগের ঘটনা এটি।

আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মাদ (সাঃ) এর বয়স যখন ১২ বছর ছিল তখন এই গাছটি তাঁকে আল্লাহ তা’আলার ইশারায় নিরাপদ আশ্রয় দান করেছিল। আজও সেই গাছটি বেঁচে আছে। সুবাহানাল্লাহ।

এই গাছটি “একমাত্র জীবিত সাহাবী গাছ” হিসাবেনবীজি ১২ বছর বয়সে চাচার সাথে বাণিজ্যে সময় যে গাছের নিচে বসেছিল তা আজও জীবিত পরিচিত!! গাছটি জর্ডানের এক মরুভূমী এলাকায় অবস্থিত।

আরেকটি অবাক করার মত ব্যপার হল গাছটির শত বর্গ কিলোমিটার এলাকায় এটি ছাড়া আর কোনো গাছ নেই। এই গাছটির নিচে কখনো কেহ বসতে পারেনি! তখন গাছটিতে কোন পাতা ছিলনা!

নবী করিম (সাঃ) ছেলেবেলায় ওঁনার চাচার সাথে জর্ডানে যান এবং পথ চলতে চলতে এই গাছটির নিচে বসেন।নবীজি ১২ বছর বয়সে চাচার সাথে বাণিজ্যে সময় যে গাছের নিচে বসেছিল তা আজও জীবিত

বসার সাথে সাথে গাছটিতে পাতা বাহির হয়। সুবাহানাল্লাহ। দূরে জারজিস ওরফে বুহাইরা নামের একজন খৃষ্টান পণ্ডিত থাকতেন তিনি নবীজির চাচার কাছে এসে বললেন আমি এতদিন এখানে আছি কেহ এই গাছের নিচে বসতে পারেনি এবং এই গাছের কোন পাতা ছিল না।

খৃষ্টান পন্ডিত জিজ্ঞেস করলেনঃ- এই ছেলেটির নাম কি ? চাচা বললেন মোহাম্মদ! আবার জিজ্ঞস করলেনঃ- বাবার নাম কি ? আব্দুল্লাহ ! মাতার নাম ? আমিনা ! বালক মুহাম্মাদ (সা) কে দেখে, তার সাথে কথা বলে দূরদৃষ্টি সম্পন্ন পাদ্রীর চিনতে আর বাকী রইলো না যে এই সে বহু

নবীজি ১২ বছর বয়সে চাচার সাথে বাণিজ্যে সময় যে গাছের নিচে বসেছিল তা আজও জীবিতপ্রতিক্ষীত শেষ নবী, ইতিহাসের গতি পরিবর্তকারী, আরবসহ সমগ্র পৃথিবী থেকে পৌত্তলিকতার বিনাশকারী, একত্ববাদকে শক্ত ভিতের উপর প্রতিষ্ঠাকারী।

সাথে সাথে খৃষ্টান পন্ডিত বললেন আমি পড়েছি ইনি হলেন ইসলাম ধর্মের শেষ নবী। আল্লাহ তা’আলা পবিত্র কুর’আনে বলেনঃ- “তুমি কি লক্ষ কর না আল্লাহ কিভাবে উপমা দিয়ে থাকেন? সৎ বাক্যের তুলনা উৎকৃষ্ট বৃক্ষ যাহার মূল সুদৃড় ও যাহার শাখা-প্রশাখা ঊর্ধে বিস্তৃত।

যে নবীজি ১২ বছর বয়সে চাচার সাথে বাণিজ্যে সময় যে গাছের নিচে বসেছিল তা আজও জীবিতপ্রত্যেক মৌসুমে তার ফল দান করে তাহার প্রতিপালকের অনুমতিক্রমে এবং আল্লাহ মানুষের জন্য উপমা দিয়ে থাকেন যাহাতে তাহারা শিক্ষা গ্রহণ করে”

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ৬ জুলাই ২০১৮, ৯:১৮ পূর্বাহ্ণ ৯:১৮ পূর্বাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ