চাকরি

দুধ দিয়ে গোসল করে রাজনীতিকে বিদায়

দলীয় মনোনয়ন না পেয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাত্র ১৪৯ ভোটে পরাজিত হয়ে ক্ষোভ-দুঃখে দুধ দিয়ে গোসল করে রাজনীতি থেকে চিরবিদায় ও ভবিষ্যতে নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সদ্য সাময়িক বহিষ্কৃত ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. রহিজ উদ্দিন আকন্দ।

বিগত ৫ বছর অলোয়া ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। গত নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচন করে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হিসেবে সদ্য সমাপ্ত নির্বাচনে দলীয় মনোনয়ন চান রহিজ উদ্দিন আকন্দ। কিন্তু দলীয় মনোনয়ন তাকে না দিয়ে দেওয়া হয় ঠিকাদার নুরুল ইসলাম সরকারকে।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীকে নির্বাচনে অংশ নেন তিনি। মাত্র ১৪৯ ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নুরুল ইসলামের কাছে পরাজিত হন তিনি। নির্বাচনে নুরুল ইসলাম পান ৫০৩৯ ভোট আর রহিজ উদ্দিন আকন্দ পান ৪৮৯০ ভোট। ইলেকশন ইঞ্জিনিয়ারিং করে তাকে পরাজিত করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

দুধ দিয়ে গোসলের বিষয়ে রহিজ উদ্দিন আকন্দ অনেকটা মনে কষ্ট নিয়ে বলেন, বিগত ৫ বছর চেয়ারম্যান থাকাকালীন এলাকায় ব্যাপক কাজ করেছি। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের জন্য অনেক শ্রম দিয়েছি। তারপরও দল আমাকে মনোনয়ন দেয়নি।

জনগণ আমাকে ভালোবাসে বিধায় তারা আমাকে ভোট দিয়েছে। যে দলের জন্য এত শ্রম দিয়েছি সেই দল থেকে আমি আজ কি পেলাম? তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আর রাজনীতি করব না। এ কারণে আমি দুধ দিয়ে গোসল করে মনস্থির করেছি, নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ পড়ব। আর যতটুকু পারি জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখব।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বলেন, রাজনীতি থেকে সরে যাওয়াটা তার ব্যক্তিগত বিষয়। দলের বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। তাকে চূড়ান্ত বহিষ্কারের ক্ষমতা দলীয় সভানেত্রী শেখ হাসিনার।

শেয়ার করুন:

এই পোস্টটি প্রকাশিত হয় ২২ মে ২০১৮, ১:১১ অপরাহ্ণ ১:১১ অপরাহ্ণ

শেয়ার করুন

সর্বশেষ সংবাদ

  • ইসলাম

ইবনে সীরীনের মতে স্বপ্নে মা হারিয়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা কী?

মা হারানোর স্বপ্নের ব্যাখ্যা কী? স্বপ্নে একজন মাকে হারিয়ে যাওয়া এমন একটি দর্শনের মধ্যে রয়েছে…

২০ এপ্রিল ২০২৪, ২:৪১ অপরাহ্ণ
  • স্বাস্থ্য

ঘন ঘন প্রস্রাব প্রতিকারে হোমিও চিকিৎসা

ঘন ঘন প্রস্রাব হল স্বাভাবিকের চেয়ে অতি মাত্রায় প্রস্রাবের চাপ বা প্রস্রাব করা। একজন প্রাপ্তবয়স্ক…

৮ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ণ
  • লাইফস্টাইল

তরমুজ খাওয়ার পর কোন ভুলে পেট ফুলে ওঠে?

বাজারে এখন তরমুজের ছড়াছড়ি। গ্রীষ্মকালীন এই ফল সবারই প্রিয়। বিশেষ করে রমজানে এই ফলের কদর…

৬ এপ্রিল ২০২৪, ২:১৮ অপরাহ্ণ